• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আওয়ামী লীগের নতুন কর্মসূচি ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৭:০২ পিএম
আওয়ামী লীগের নতুন কর্মসূচি ঘোষণা
ফাইল ফটো

দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে নতুন কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, ৩ অক্টোবর সাভারের আমিন বাজারে মহাসমাবেশ। এছাড়া ৭ অক্টোবর বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন, ১০ অক্টোবর পদ্মা সেতুর রেলসেতুর উদ্বোধন, মেট্রোরেলের মতিঝিল অংশ উদ্বোধন এবং ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন উপলক্ষ্যে সুধী সমাবেশ।

রোববার (১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা ও বিভিন্ন অঞ্চলের নেতৃবৃন্দের সঙ্গে সভাপতিমণ্ডলীর সদস্যদের যৌথসভা শেষে এসব কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, “যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নির্মমভাবে নিহত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং ২১ আগস্ট শেখ হাসিনার হত্যার পরিকল্পনাকারীদের প্রতি আওয়ামী লীগের উচিত ছিল তেমন ব্যবহার দেওয়া।”

ওবায়দুল কাদের বলেন, “খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে দেশের প্রচলিত আইন মেনে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী যেতে হবে। আওয়ামী লীগ শূন্যে ভেসে হাওয়ায় উড়ে কিংবা বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় বসেনি। অপরদিকে, আল্টিমেটামেও ব্যর্থ বিএনপি। গত ১৫ বছরে অনেকবার বিএনপির হাঁকডাক শোনা হয়েছে। বিএনপির বিভিন্ন সময় আওয়ামী লীগের নির্বাচনে আসন নিয়ে তিরস্কার করে সমালোচনা করেছিল। যা ছিল বিএনপির অহংকার দম্ভ। যারা আওয়ামী লীগের পতন দেখছেন, তাদের নিজেদের পতন হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।”

এ সময় রাজনীতিবিদদের বেফাঁস কথা বলা থেকে দূরে থাকা উচিত ও বেফাঁস কথা না বলার পরামর্শও দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। নেতাকর্মীদের বিলবোর্ড কিংবা পোস্টার ফেস্টুন করে প্রচারণা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

Link copied!