• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০৭:৫৮ এএম
৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু

রোববার সকাল ছয়টা থেকে দেশব্যাপী আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু করছে বিএনপি-জামায়াত ও সমমনা দল। মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে এই কর্মসূচি। এ নিয়ে সাত দফা অবরোধ কর্মসূচি পালন করছে দলগুলো।

শনিবার (২৫ নভেম্বর) এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এবার ‘ইলেকশন’ ভাঁওতাবাজির নামে ‘সিলেকশন’ করা হচ্ছে। তুমুল আন্দোলন-জনজোয়ারে এই নির্বাচনী নাটক ভন্ডুল হয়ে যাবে। জনগণ আগামী ৭ জানুয়ারি দেশে আওয়ামী লীগ সরকারের পতন দিবস উদ্যাপন করবে বলে মনে করেন তিনি। এক দফার আন্দোলন আরও বিস্তৃত, বেগবান ও তেজোদীপ্ত বলেও উল্লেখ করেন তিনি।

হামলা ও সংঘর্ষের মধ্যে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছিল বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। এরপর ৩১ অক্টোবর থেকে মাঝেমধ্যে বিরতি দিয়ে ষষ্ঠ দফা সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এ ছাড়া ১৯ ও ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করে দলটি। এবার দলটি ডেকেছে সপ্তম দফার অবরোধ। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে আসছে।

Link copied!