• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

তৃতীয় ধাপের অবরোধের ২৭ ঘণ্টায় ১৩টি অগ্নিকাণ্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০২:৫৬ পিএম
তৃতীয় ধাপের অবরোধের ২৭ ঘণ্টায় ১৩টি অগ্নিকাণ্ড
ছবি : সংগৃহীত

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা তৃতীয় ধাপের অবরোধের ২৭ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে ১৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এরমধ্যে সর্বোচ্চসংখ্যক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ঢাকা মহানগরে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

এতে বলা হয়, বুধবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১৩টি অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদ পাওয়া গেছে। এরমধ্যে ঢাকা মহানগরে ৫টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এছাড়াও ঢাকা বিভাগে ৩টি, চট্টগ্রাম বিভাগে একটি, রাজশাহী বিভাগে একটি, বরিশাল বিভাগে দুইটি, চট্টগ্রাম বিভাগে একটি ঘটনা ঘটেছে। এসব অগ্নিকাণ্ডে সাতটি বাস, চারটি কাভার্ড ভ্যান ও দুইটি ট্রাক পুড়ে গেছে।

২৭ ঘণ্টায় ১৩টি অগ্নিকাণ্ডের স্থান উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরের হাজারীবাগ, তাতীবাজার, কাকলি, মিরপুর এবং ধানমন্ডির পৃথক পৃথক স্থানে ৫টি যাত্রীবাহী বাস অগ্নিকাণ্ডের শিকার হয়েছে।

এছাড়াও ঢাকা বিভাগের গাজীপুরের কালীগঞ্জ, মাওনা ও শ্রীপুর এলাকায় একটি যাত্রীবাহী বাস ও দুইটি কাভার্ড ভ্যান, চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও নোয়াখালীর বেগমগঞ্জের আমিনবাজার এলাকায় একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাক, রাজশাহী বিভাগের বগুড়া শিবগঞ্জ এলাকায় একটি ট্রাক, এবং বরিশাল বিভাগের বরগুনা ও গৌরনদী এলাকায় একটি যাত্রীবাহী বাস ও একটি কাভার্ড ভ্যান অগ্নিকাণ্ডের শিকার হয়েছে।   

Link copied!