• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

সমন্বয়হীনতা তীব্র যানজটের কারণ : মেয়র আতিক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০৭:৪৭ পিএম
সমন্বয়হীনতা তীব্র যানজটের কারণ : মেয়র আতিক

রাজধানীর তীব্র যানজটের জন্য মূলত বিভিন্ন বিভাগের সমন্বয়হীনতা দায়ী। এই যানজট থেকে রেহাই পেতে হলে সমন্বিতভাবে কাজ করতে হবে বলে মন্তব্য করেন মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, “যানজট নিরসনে সংশ্লিষ্ট সকল বিভাগের সম্মিলিতভাবে কাজ করার কোনো বিকল্প নেই।”

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে মোহাম্মদপুরের বিআরটিসি বাস ডিপো সংলগ্ন ইন্টারসেকশন প্রশস্থকরণের লক্ষ্যে বিআরটিসির সঙ্গে ডিএনসিসির সমযোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, “আমরা নিজেরাই অপরিকল্পিতভাবে বিভিন্ন ভবন ও স্থাপনা গড়ে তোলার মাধ্যমে তীব্র যানজট সৃষ্টি করেছি। অতএব পরিকল্পিতভাবে আমাদের কাজ করতে হবে। বিচ্ছিন্নভাবে কাজ করলে সমস্যা সমাধান সম্ভব নয়।”

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মোহাম্মদপুর, আসাদ এভিনিউ, সাত মসজিদ রোড, বেড়ি বাঁধ বাঁশবাড়ি সড়ক এবং শেরেবাংলা রোড থেকে আসা যানবাহনগুলোর নির্বিঘ্ন চলাচল, যানজট নিরসন এবং নিরাপদে পথচারী চলাচলের সুবিধার জন্য এ স্মারক স্বাক্ষরিত হয়। মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে ডিএনসিসির পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং বিআরটিসির পক্ষে চেয়ারম্যান মো. তাজুল ইসলাম এতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক, ৩১ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম, ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ এবং বিআরটিসির বাস ডিপোর ইনচার্জ মো. জুলফিকার আলী।

Link copied!