• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

নাঈমের নামে ফুটওভার ব্রিজ স্থাপনের আশ্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৫:০৮ পিএম
নাঈমের নামে ফুটওভার ব্রিজ স্থাপনের আশ্বাস

রাজধানীর গুলিস্তানে নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে গাড়ি চাপা দিয়ে মৃত্যুর ঘটনায় রাজধানীর বিভিন্ন এলাকায় সড়কে চলা বিক্ষোভ শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকাল ৪টায় শিক্ষার্থীরা ১০ দফা দাবি আদায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর সামনে অবস্থান নেয়। এ সময় মেয়র ফজলে নূর তাপস তাদের দাবি পূরণে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে একজন পরিবহন খাতে দাত্বিশীলদের সমালোচনা করে বক্তব্য দেন।

তিনি বলেন, “আমরা কেউ সন্তুষ্ট নই। কারণ আমাদের ভাই নাঈম হত্যার বিচার হয়নি! এই যে চালকদের বেপরোয়া গতির গাড়ির কারণে দুর্ঘটনা হচ্ছে, এর পেছনে রয়েছে সরকারি প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা। তাদের গাফিলতির কারণে আজকের এসব দুর্ঘটনা ঘটছে। তাই বলতে চাই, সেই সব সরকারি কর্মকর্তাদের বিচারের আওতায় আনতে হবে। জবাবদিহির আওতায় আনতে হবে।”

এই শিক্ষার্থী আরও বলেন, “আমরা কবে নিশ্চিন্তে সড়কে চলতে পারব সেই প্রশ্নের উত্তর চাই! আমরা চলার অধিকার চাই। সেজন্য ঝুঁকপূর্ণ রাস্তা গুলিস্তানে নাঈমের নামে যেন ফুটওভার ব্রিজ স্থাপন করা হয়। কিছুদিন আগে আমরা রাস্তায় নেমেছিলাম, বাসে হাফ পাসের জন্য। কেন আমাদের হাফ ভাড়ার জন্য রাস্তায় নামতে হবে? এটা তো রাষ্ট্রের দায়িত্ব। তবু আমরা রাস্তায় নেমেছি। যে সিস্টেম চলছে, সেটা পরিবর্তন করার জন্য। নাঈমকে চাপা দেওয়া গাড়িরর চালকের বিচার দাবি করি। আর কোনো নাঈম যেন রাজপথে জীবন না দেয়।”

আন্দোলকারীদের দাবির সাথে একমত জানিয়ে হত্যাকারী গাড়িচালকের ফাঁসি দাবি করেন মেয়র শেখ ফজলে নূর তাপস। এসময় তিনি আশ্বাস দেন, নিহত নাঈমের নামে এ বছরই ফুটওভার ব্রিজ করবে দক্ষিণ সিটি করপোরেশন।

এর আগে সকাল থেকে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্ট, শনির আখড়া, উত্তরা, ফার্মগেট, মিরপুর ১০, ধানমন্ডি, সাইন্স ল্যাব, আসাদ গেট, রামপুরা, রায় সাহেব বাজার মোড়, শান্তিনগর যাত্রাবাড়ী, এলিফেন্ট রোড ও তেজগাঁও এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

গুলিস্তান এলাকায় দেখা যায়, জিরো পয়েন্টের চারদিকে রাস্তা বন্ধ করে দিয়ে শিক্ষার্থীরা অবস্থান করছে। এসময় তাদের নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। অন্যান্য এলাকাতেও একইভাবে সড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দেয় তারা।

Link copied!