• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বইমেলায় রিয়াদ খন্দকারের ‘কাণ্ডজ্ঞানশূন্য’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০১:৪৯ পিএম
বইমেলায় রিয়াদ খন্দকারের ‘কাণ্ডজ্ঞানশূন্য’

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে রিয়াদ খন্দকারের নতুন বই ‘কাণ্ডজ্ঞানশূন্য’। বইটি পাওয়া যাবে সাহস পাবলিকেশন্সের ৩১৪-৩১৫ নম্বর স্টলে। বইটির প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ খান ও অলংকরণ করেছেন কানিজ নাজনীন শিমু।

দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন লেখার সংকলন এ বইয়ের ভূমিকায় কবি ও লেখক খ ম সফিকুল ইসলাম লিখেছেন, সমাজ, জীবন ও রাজনীতি বিষয়ে লেখক ও সাংবাদিক রিয়াদ খন্দকারের পর্যবেক্ষণ অত্যন্ত প্রখর। জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত এ লেখকের দৃষ্টি এড়িয়ে যায়নি সমাজের সংগতি-অসংগতি, বাঙালির পোশাকের বিবর্তন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপপ্রয়োগ ও অপপ্রচার, পত্র-পত্রিকা প্রকাশে নারীর গুরুত্বপূর্ণ ভূমিকা। তার কলমে উঠে এসেছে বিশ্ব রাজনীতি, বাংলাদেশের প্রকৃতি, নদ-নদী ও খালবিলের করুণ পরিণতি, প্রভাবশালীদের নোংরামি, মেহেনতি মানুষের জীবন-জীবিকা ও হয়রানি।

লেখালেখি ও সাংবাদিকতার পাশাপাশি রিয়াদ খন্দকার বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত। করোনা মহামারির সময়ে জনদুর্ভোগ এবং তরুণদের নানা কার্যক্রমের ওপর তার প্রতিবেদন ও কলাম পাঠকপ্রিয়তা পাওয়ায় ‘মোস্ট ইমপেক্টফুল মিডিয়া পারসোনাল’ ক্যাটাগরিতে ‘শেখ হাসিনা ইয়ুথ অ্যাওয়ার্ড’ অর্জন করেন।

Link copied!