• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

নারী লিপস্টিক ব্যবহার করে কেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০৫:০০ পিএম
নারী লিপস্টিক ব্যবহার করে কেন

নারীর মেকআপের অন্যতম আকর্ষণীয় অনুষঙ্গগুলোর একটি হলো লিপস্টিক। পুরো মেকআপ শেষ করার পরে লিপস্টিক ছাড়া একেবারেই বেমানান ও অসম্পন্ন রয়ে যাবে সাজ। তার মধ্যে শুধু দেওয়ার জন্য দেওয়া নয়, ঠোঁট অনুযায়ী সঠিক ফ্রেমেও যদি লিপস্টিক দেওয়া না হয়, তাহলেও বেশ খারাপ লাগবে দেখতে। 

এ ছাড়া কোনো মেকআপ না করে যদি শুধু লিপস্টিক দিয়েই মেকআপ শেষ করতে চান তা-ও কিন্তু হয়। তাই অনেকটা লিপস্টিকের ওপরই ভরসা করে থাকেন কেউ কেউ। এবার চলুন নারী লিপস্টিক কেন ব্যবহার করে তার আরও কিছু কারণ জেনে নেওয়া যাক।

আত্মবিশ্বাস বাড়াতে
কোনো কোনো নারী তার আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে মেকআপ করেন। তার মধ্যে লিপস্টিক ব্যবহারের পর শব্দ উচ্চারণে তারা আরও স্মার্ট থাকার চেষ্টা করেন। একজন নারী যে ধরনের লিপস্টিক ব্যবহার করেন, তা তার আত্মসম্মানকে প্রভাবিত করতে পারে। 

কারও কারও ক্ষেত্রে উজ্জ্বল রঙের লিপস্টিক মানসিক শক্তি দেয়। অনেক নারী লিপস্টিক ব্যবহারে বেশি আত্মবিশ্বাসী বোধ করেন। তবে কিছু নারী আবার অন্যদের দৃষ্টি আকর্ষণ করতে লিপস্টিক পরতে পছন্দ করেন।

তারুণ্য ফুটিয়ে তুলতে
তারুণ্যে ঠোঁট বেশি সুন্দর থাকে। বয়সের সঙ্গে সঙ্গে স্বাভাবিকভাবে সেই প্রাণবন্ত ভাব কমে আসতে শুরু করে। নারীর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ঠোঁটের রং হারাতে শুরু করে। যে কারণে কিছু নারী নিজেকে তরুণ দেখাতে লিপস্টিক ব্যবহার করেন। প্রাচীন রোমান ও গ্রিকরা তাদের ঠোঁটে লাল-বাদামি পেস্ট ব্যবহার করত, যাতে তাদের তরুণ ও আকর্ষণীয় দেখায়।

অনুষ্ঠানের জন্য
বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে যাওয়ার জন্য লিপস্টিক পরেন নারীরা। আবার অনেক নারী বিশেষ অনুষ্ঠানের জন্য হালকা রঙের লিপস্টিক ব্যবহার করেন, যাতে ঠোঁটের প্রাকৃতিক সৌন্দর্য বজায় থাকে। রাতের অনুষ্ঠানে ক্ষেত্রে একটু গাঢ় রঙের লিপস্টিক পছন্দ করেন অনেকে। উপলক্ষ যা-ই হোক না কেন, নারী তার নিজের সঙ্গে মিলিয়ে মানানসই রঙের লিপস্টিক বেছে নিতে পারেন।

ঠোঁট সুন্দর রাখতে
অনেক নারী তাদের ঠোঁটের সৌন্দর্য বাড়ানোর জন্য লিপস্টিক ব্যবহার করেন। এ ছাড়া লিপগ্লস ও লিপ লাইনার ঠোঁটে বাড়তি সৌন্দর্য যোগ করতে পারে। লিপস্টিকের রং ও ধরন কেমন হবে, তা নির্ভর করে ব্যবহারকারীর ফ্যাশন প্রবণতা ও ব্যক্তিগত পছন্দের ওপর ভিত্তি করে। নারী ঠোঁটকে আকর্ষণীয় দেখাতে লিপস্টিক পরে এবং ফলে সে আরও আত্মবিশ্বাসী বোধ করে।

ব্যক্তিগত পছন্দ
অনেক নারীর ক্ষেত্রেই লিপস্টিক ব্যবহারের কারণ হিসেবে ব্যক্তিগত পছন্দ ছাড়া অন্য কোনো কারণ থাকে না। কোনো কোনো নারী সব সময়ই লিপস্টিক ব্যবহার করতে পছন্দ করে। কেউ আবার বিশ্বাস করে যে লিপস্টিক নারীর চেহারায় গ্ল্যামার ও ব্যক্তিত্বের ছোঁয়া যোগ করতে পারে। লিপস্টিক ব্যবহার করবে কি না, সেই সিদ্ধান্ত প্রতিটি নারীর ওপর নির্ভর করে।

মন খারাপ হলে
কেউ কেউ আছেন মন খারাপ হলে ঘুরতে যেতে পছন্দ করেন। আবার কেউ আছেন সাজগোছ করতে পছন্দ করেন। আর সাজের মধ্যে অনেকে লিপস্টিকটাকেই ভালো লাগার কারণ হিসেবে ব্যবহার করে থাকেন।

Link copied!