• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নান্দনিক পোশাকে ঈদ


নাইস নূর
প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০২:২৭ পিএম
নান্দনিক পোশাকে ঈদ

ঈদ মানেই আনন্দ। আর এই বিশেষ দিনে ট্রেন্ডি পোশাকে সবাই নিজেকে সাজাতে চায়। প্রতিবারের মতো এবারো ফ্যাশন হাউজগুলো ঈদের জন্য বিশেষ পোশাক এনেছে।

স্বতন্ত্রতায় বিশ্বাসী ‘বিশ্বরঙ’  ঈদ উৎসবের বাড়তি মাত্রা যোগ করতে এনেছে ট্রেডিশনাল লুকের নান্দনিক পোশাক।  

বিশ্বরঙের কর্ণধার ও ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা বলেন, ‘বরাবরের মতোই  এবারো দেশীয় কাপড়, উপকরণ ব্যবহার করে আমরা পোশাক তৈরী করেছি। দেশের আবহাওয়ার কথা মাথায় রেখে আরামদায়ক কাপড় যেমন সুতি, ধুপিয়ান সিল্ক, তসর সিল্ক, লিলেন, কাতান, জ্যাকার্ড কাপড় ব্যবহার করেছি। রঙের ব্যবহারেও কনট্রাস্ট কালারের পাশাপাশি রঙের ম্যাচিউরড টোন এর পরিমিত ব্যবহার রয়েছে।’

পোশাকের কাজের মাধ্যম হিসাবে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক, ডিজিটাল প্রিন্ট, মেশিন এমব্রয়ডারী, কম্পিউটার এমব্রয়ডারী, হ্যান্ড এমব্রয়ডারী, কারচুপি, নকশী কাঁথা জারদৌসীসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল। এবারের ঈদ আয়োজনে বিশ্বরঙ প্রতিটি শ্রেণীর মানুষের জন্যই ভিন্ন কিছু যোগ করেছে। শিশুদের জন্য এনেছে নান্দনিক সব কালেকশন। নারীদের জন্য ঐতিহ্য ও আভিজাত্যের ছোঁয়ায় সব পোশাক পাওয়া যাবে বিশ্বরঙে।

ঈদ উৎসবের রঙে বাড়তি মাত্রা যোগ করতে ক্রেতাদের জন্য ৩০% মূল্য ছাড় দিচ্ছে বিশ্বরঙ। শোরুমে গিয়ে কেনাকাটার সুযোগের পাশাপাশি ক্রেতারা ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে পারবেন বিশ্বরঙের পোশাক।

অন্যদিকে, ঈদ উপলক্ষে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ এনেছে নজরকাড়া কালেকশন। যার শিরোনাম ব্র্যান্ডটি দিয়েছে বিলঙ্গিং বা সংযুক্তি।

নারী, পুরুষ, কিশোর-কিশোরী, শিশু ও নবজাতকদের জন্য তৈরি এই বিশেষ ঈদ কালেকশনের কালার প্যালেটে কসমিক শেড ব্যবহার করেছে লা রিভ। মূল রঙের নাম ওয়াটার মার্ক। আরো থাকছে ইন্ডিগো, ডার্ক অলিভ, পাউডার ব্লু, ওয়াইন রেড, বারগেন্ডি, ভারমিলিয়ন, ডাস্টি রোজ, পিচ,বেবি পিংক, গ্রাউন্ডেড ব্রোঞ্জ, ফনা ও সোনালী রঙ।

উৎসব-উপযোগিতা এবং গ্রীষ্মের গরমের কথা মাথায় রেখে নরম সিল্ক, ক্রেপ সিল্ক, ভিসকোস, সুতি, তাঁত, ইন্ডি কটন ও সিল্ক, জর্জেট, আরামদায়ক ফেইলি, মসলিন, হাফ সিল্ক ও টেক্সচার্ড ফেব্রিক বেছে নিয়েছে ব্র্যান্ডটি। এবারও একদমই ভিন্নধাঁচের কিন্তু বিশ্বমানের প্রিন্টস্টোরি বাছাইয়ে নিজের মুন্সিয়ানার পরিচয় দিয়েছে লা রিভ। এরসাথে সবচেয়ে ট্রেন্ডি ডিজাইন ও প্যাটার্নের কম্বিনেশন করা হয়েছে।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ‘আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনে শল,সারপাইস ও কীহোল নেকলাইন ও গাউন লেংথ ট্রেন্ডে আছে এখন। অন্যদিকে, শিশুদের পোশাকে কাফতান কাট, ফ্লেয়ার, লেয়ার, গ্যাদারিং, স্মকিং, ব্যাটউইং  এর ট্রেন্ড শুরু হয়েছে।

পুরুষের ফ্যাশনে সামার স্ট্রাইপস, মিরাজ পেইন্টিং, নাসা ও মার্স ইন্সপিরেশন, মিনিমালিস্ট প্রিন্ট ও ব্যাগি কাটের প্রাধান্য বাড়ছে। লা রিভ দেশীয় পোশাকের সংস্কৃতির মাঝেই এই ট্রেন্ডগুলির ফিউশন করেছে এই কালেকশনে।

নারীদের জন্য থাকছে টিউনিক, কামিজ, লং টিউনিক, সালোয়ার কামিজ, স্কার্ট-টপ সেট, ম্যাটারনিটি টিউনিক, নতুন ধরনের আবায়া সেট, শার্ট, টপ, টি-শার্ট, কোটি ও শ্রাগ। শাড়ি কালেকশনে যোগ হয়েছে নতুন ডিজাইনের হাফসিল্ক, কটন ও এক্সক্লুসিভ মসলিন শাড়ি।’

এক্সক্লুসিভ নার্গিসাস কালেকশনে নিয়ে আসা হয়েছে লেয়ার্ড লং টিউনিক, ফ্লেয়ার্ড শ্রাগ-টিউনিক, মসলিন সিল্কের শারারা-কামিজ, দুপাট্টাসহ গাউন, লঙ কামিজ ও সিল্ক সালোয়ার কামিজ। পাশাপাশি বটসম কালেকশনে নতুন ডিজাইনের ম্যাচিং লেগিংস, পালাজ্জো, স্কার্ট ও প্যান্টস যোগ করা হয়েছে।

যেকোনো উৎসবে পরার মত, ছিমছাম কিন্তু অভিজাত-এমন বৈশিষ্ট্যে তৈরি হয়েছে ঈদ-উল-আজহার পাঞ্জাবি কালেকশন। প্রিমিয়াম লেবেলে ব্যবহার করা হয়েছে বোল্ড কালার ও মিনিমাল কাজ। একদমই ভিন্নধর্মী প্রিন্টের কাজ দেখা যাবে টিশার্ট কালেকশনে। কোয়ালিটি নিট-কটনে তৈরি টি-শার্টের বোল্ড প্রিন্ট তরুণদের ফ্যাশনে নতুন মাত্রা যোগ করবে। সনিক-স্ট্রাইপ ও মনো-কালারের পোলো-শার্ট, হেনলি শার্ট, ফুল ও ক্যাজুয়াল শার্ট এবং প্রিমিয়াম-কোয়ালিটি ফর্মাল শার্ট। বটমস কালেকশনে নানা ফিটের প্যান্ট পাজামা, ডেনিম ও চিনোস প্যান্টস, এবং লুঙ্গি ডিজাইন করা হয়েছে।

মেয়ে শিশুদের জন্য টিউনিক, ফ্রক, ওভেন সেট, সালোয়ার কামিজ, ঘাগরা চোলি সেট ও কমফোর্ট লেগিংস থাকছে। ছেলেশিশুদের জন্য পাঞ্জাবি, পোলো ও টিশার্ট, ক্যাজুয়াল শার্ট এবং প্যান্টস ও পাজামা ডিজাইন করা হয়েছে। নবজাতকদের জন্যেও থাকছে ঈদের রঙিন আয়োজন।

লা রিভ হোমডেকোর ও অ্যাক্সেসরিজ বিভাগে ঈদ উপলক্ষ্যে আর্কষনীয় ডিজাইনের পন্যসামগ্রী যোগ করা হয়েছে। হোম ডেকোর বিভাগে আছে বেড কভার, পর্দা, ফ্লাওয়ার ভাস, ফটোফ্রেম, ক্যান্ডেল, ও ফ্লোর রাগ এবং অ্যাক্সেসরিজ বিভাগে আছে হিলস, স্যান্ডেল, শুজ, ম্যাচিং হ্যান্ডব্যাগ, বেল্ট, ওয়ালেট, হেয়ার অ্যাক্সেসরিজ ইত্যাদি।  

ঈদে মনের আনন্দ ফুটে ওঠে পোশাকে। তাই এখনই বেড়িয়ে পড়ুন কেনাকাটায়। ঈদের দিন হয়ে উঠুন আরো রঙিন।

Link copied!