• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ছবিটি দেখুন, নিজেকে জানুন


ঝুমকি বসু
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৭:৪৫ পিএম
ছবিটি দেখুন, নিজেকে জানুন

নিজের গোপন শক্তি ও দুর্বলতা বোঝার জন্য আত্মোপলব্ধি সর্বোত্তম উপায়। তবে অনেকে নিজেকে ঠিক বুঝে উঠতে পারেন না। তখন প্রয়োজন পড়ে সঠিক এবং পরীক্ষিত কোনো বিষয়ের। আপনার এই কঠিন কাজ সহজ করে দিতে পারে কিছু পরীক্ষা। এমনই একটি মজার ও আকর্ষণীয় ব্যক্তিত্ব পরীক্ষা হলো অপটিক্যাল বিভ্রম। এর মাধ্যমে সব বয়সীরা নিজের ব্যক্তিত্ব পরীক্ষা করতে পারবেন। এখানে এমন একটি আকর্ষণীয় অপটিক্যাল বিভ্রম রয়েছে। এতে আপনি প্রথমে যা দেখবেন তার ওপর ভিত্তি করে আপনার শক্তি এবং দুর্বলতা সম্পর্কে অনেক কিছু প্রকাশ পাবে। উপরের ছবিটি দেখুন এবং প্রথমে কী দেখতে পেয়েছেন তার সঙ্গে মিলিয়ে নিন আপনার স্বভাবের গোপন শক্তিশালী ও গোপন দিকগুলো।

সাদা রঙের পিলার দেখলে
আপনি যদি ছবির পিলারগুলো আগে দেখতে পান, তাহলে এর অর্থ হতে পারে আপনি ঝুঁকি গ্রহণ করতে পছন্দ করেন না। এখন এই গুণ শক্তি নাকি দুর্বলতা, তা নির্ভর করবে আপনার জীবনের বিভিন্ন পরিস্থিতিতে। এটি দুর্বলতা হয়ে উঠতে পারে যদি এটি আপনাকে জীবনে আরও সামনে এগোতে বাধা দেয়। তবে আপনার শক্তিশালী দিক হলো, জীবনের বেশিরভাগ সময় আপনি একটি আরামদায়ক অবস্থানে থাকবেন, যদি আপনি তা চান। পিলারগুলো আগে দেখতে পাওয়ার অর্থ এমনও হতে পারে যে, আপনি জীবনের জন্য বড় স্বপ্ন দেখেন। তবে সেগুলো বাস্তবায়ন করার জন্য খুব কমই পরিশ্রম করেন।

ধূসর রঙের পুরুষ দেখলে
আপনি যদি ছবিতে ধূসর রঙের পুরুষদের দেখতে পান, তবে এর অর্থ হলো আপনার জীবন মজার মানুষ এবং আনন্দদায়ক কার্যকলাপে পূর্ণ। আপনি বিরক্ত হতে পছন্দ করেন না। সেইসঙ্গে জীবনকে আকর্ষণীয় রাখার উপায় খুঁজে বের করেন। আপনি সংবেদনশীল এবং দয়ালু, যে কারণে বেশিরভাগ লোক আপনাকে ভালোবাসে। তবে আপনি ক্ষণস্থায়ী সুখের উৎসের দ্বারা বিভ্রান্ত হন না। মানুষের ভালো দিকগুলো আপনার আগে চোখে পড়ে, যা আপনাকে শান্তি ও সন্তুষ্টি এনে দেয়। আপনি জীবনের সহজ, ছোট জিনিসগুলোতে আনন্দ খুঁজে নিতে পছন্দ করেন।

Link copied!