• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

হাল ফ্যাশনে ঠোঁটের সাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৪:১৩ পিএম
হাল ফ্যাশনে ঠোঁটের সাজ

নারীদের ফ্যাশন দুনিয়ায় একটি চল বেশিদিন থাকে না। একটি শেষ হয় তো আরেকটি নতুন ধারা শুরু হয়ে যায়। প্রতিবছরই এইরকম ২-৩ ধারার মেকআপের চল দেখা যায়। গরম, বর্ষা, শীত তিন সময়ের ৩ ধরনের ফ্যাশন চলতে দেখা যায়। আমাদের এখানে সাধারণত গরম ও শীতে সাজের পার্থক্য কিছুটা বোঝা যায়। কিছু ধারা আছে যেগুলো অনেক সময় ধরে চলে। 

ঠোঁটের ওপর লিপলাইনারের ব্যবহার সে রকমই একটি ধারা। পাশাপাশি লিপস্টিকের জন্যও চলছে নির্দিষ্ট কয়েকটি ধারা। দুটি মিলিয়েই ঠোঁটকে সাজাতে পারেন নানাভাবে।

লাল রঙের লিপস্টিক এ বছর আবার ফিরে এসেছে। পরিষ্কার ত্বকের ওপর লাল রঙের লিপস্টিক লাগিয়ে নিলেই হলো। আর কিছু না করলেও চলবে। চাইলে ওপরে লিপগ্লসও লাগাতে পরেন। চলতি ধারায় লিপগ্লসের ব্যবহারও আছে। সামনে গাঢ় রঙের শেডের মধ্যে লাল, মেরুন, মভ  ব্যবহার দেখা যাবে।

একদিকে যেমন গাঢ় আর উজ্জ্বল সব রঙ দেখা যাবে, আরেক দিকে একদম ন্যুড বা বাদামি রঙের নানা শেডও থাকছে। অর্থাৎ লালের পাশাপাশি বাদামি রঙের শেডগুলোও এ বছর জনপ্রিয়তা পেয়েছে। যারা কড়া রঙে স্বাচ্ছন্দ্য নন, তাদের জন্য আদর্শ বাদামি রঙের নানা শেড।

লিপলাইনার ফেরত এসেছে আবার। লিপস্টিকের রঙের চেয়ে লিপলাইনারের রং দুই শেড বেশি গাঢ় হবে। লিপলাইনারের ব্যবহার বলতে সাধারণত ঠোঁটের বাইরের দিকে দুই পাশে টানা গাঢ় লাইনটিকেই বোঝানো হয়। 

তবে চাইলে পুরো ঠোঁটেই বেজ হিসেবে লিপলাইনার লাগাতে পারেন। এরপর লিপলাইনারের ওপরে যখন লিপস্টিক লাগাবেন, অনেকক্ষণ থাকবে ঠোঁটের ওপর।

সূত্র: প্রথম আলো

Link copied!