• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আম্বানির মতো ধনীদের জন্য ‘এক্সক্লুসিভ’ উপহার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৬:১৬ পিএম
আম্বানির মতো ধনীদের জন্য ‘এক্সক্লুসিভ’ উপহার

ভারতীয় বড় ব্যবসায়ী, বিশ্বের শীর্ষ ধনীদের একজন হচ্ছেন মুকেশ আম্বানি। সম্প্রতি এই ধনী ব্যবসায়ীর ছোট ছেলে অনন্ত আম্বানির বিয়ের আনুষ্ঠানিকতা চলছে। কনে রাধিকা মার্চেন্ট। ইতোমধ্যে তাদের ৩ দিনের প্রাক্‌–বিবাহ আনুষ্ঠানিকতা হচ্ছে। যা নিয়ে এখন নেট দুনিয়ায়ও চলছে বেশ আলোচনা। কেনই বা হবে না, এই প্রথম ভারতের কোনো বিয়ের অতিথি হয়ে এসেছেন বিল গেটস, মার্ক জাকারবার্গের মতো ধনকুবেরেরা। আর হলিউড, বলিউড তারকারা তো রয়েছেনই। শুধু তাই নয়, এই বিয়ের আয়োজনে নিমন্ত্রণ পেয়েছেন সাধারণ মানুষও। নেট দুনিয়ায় বিয়ে নিয়ে যেমন আলোচনা চলছে, তেমনি এমন বিয়ের নিমন্ত্রণে উপহারে কী পাচ্ছেন তা নিয়েও চলছে নানা ধারণা। ধরুন, এমনই এক অতিধনী আত্মীয়ের বাসায় আপনার নিমন্ত্রণ রইল। উপহার হিসেবে কী দিবেন? নিমন্ত্রণ পাওয়া অতি ধনীকুবেরেরাই বা কী দিতে পারেন। চলুন কিছুটা আইডিয়া করে নেই।

সাধারণরা অতিধনীদের যা উপহার দিতে পারেন

  • ·ফুল কিংবা বই উপহার হিসেবে দারুণ। এটি সাধারণ হলেও এর মূল্যায়ন অসাধারণ। দুইটি জিনিসই মন ভালো করে দেয়। প্রিয় লেখকের বই উপহার দিতে পারেন।
  • অনেকে কলমও খুব পছন্দ করেন। যদি লেখালেখির অভ্যাস থাকে তবে চমৎকার কলমও দিতে পারেন। বিশেষ একটা কলম উপহার দিন। যা তার সংগ্রহে যুক্ত হবে।
  • সৃজনশীলতা অনেকেই পছন্দ করেন। নিজেই বিশেষ কিছু তৈরি করে দিন। বুদ্ধি খাটিয়ে দারুণ কোনো উপহার বানিয়ে ফেলুন। হয়তো এটাই সেরা উপহার হবে।
  • একটি গাছের চারা বা আপনার গাছের সুন্দর একটি ফুল তা জন্য উপহার হিসাবে নিয়ে যেতে পারেন। এই উপহারে আপনার অনুভূতি থাকবে। আপনার যত্নের এই ফুলটি হয়তো তার কাছে সর্বাপেক্ষা প্রিয় হতে পারে।

আসলে ধনীদের তো সবই থাকে। তাই তাদের উপহার দেওয়া নিয়ে একটু চিন্তায় পড়তে হয়। তবে সাধারণ কিছু উপহারও তাদের জন্য় অসাধারণ হয়ে উঠতে পারে। কারণ সেই উপহারে তারা ভালোবাসার উপলব্ধি পায়।

এদিকে অতিধনীরা ধনীদের নিয়ন্ত্রণে গেলে উপহার হিসেবে কী দিবেন। অবশ্যই এক্সক্লুসিভ কিছু উপহার দিবেন। চলুন ধনীদের উপহার কেমন হবে তা কয়েকটি ধারণা নেওয়া যাক।

অ্যাস্ট্রোনমিয়া স্কাই ইয়েলো স্যাফায়ার

বিশ্বখ্যাত কোম্পানি জ্যাকব অ্যান্ড কোম্পানির ঘড়ি অ্যাস্ট্রোনমিয়া স্কাই ইয়েলো স্যাফায়ার। বিলাসবহুল এই ঘড়িতে মহাকাশের নক্ষত্রমালার অবস্থান রয়েছে। ঘড়ির মাঝখানে রয়েছে টাইটেনিয়ামের গ্লোব। যেটিকে চাঁদ হিসেবে প্রদক্ষিণ করছে একটি ২৮৮ মুখী জ্যাকব–কাটের হলুদ নীলকান্তমণি। এছাড়াও রয়েছে ১৮ ক্যারেট গোলাপি সোনার কেস এবং স্ফটিক নীলকান্তমণি। এই ঘড়ি সীমিত সংস্করণে তৈরি হয়েছে। জ্যাকব অ্যান্ড কোম্পানির ওয়েবসাইটে এর দাম পাওয়া যায়নি। তবে এই ঘড়িটি কিনতে হলে কোম্পানির সঙ্গে ই–মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

ব্ল্যাক আইভরি কফি

ব্ল্যাক আইভরি কফি হতে পারে ধনীদের উপহার। এর বাংলা অর্থ ‘হাতির গোবরের কফি’। যা  দুনিয়ার বিরল এবং সবচেয়ে দামি কফি। এটি বিলাসবহুল এবং স্বাদেও অনন্য। থাইল্যান্ডের প্রত্যন্ত এক গ্রামে এটি তৈরি হয়। ওই গ্রামের হাতিরা অ্যারাবিকা কফির ফল খেয়ে মলত্যাগ করে। সেখান থেকেই সংগ্রহ করা হয় কফি বিন। বছরে এই কফির উৎপাদন মাত্র ২২৫ কেজি হয়। তাই এটি খুবই দামী। প্রতি কেজি কফি ২ হাজার ডলার করে কিনতে হয়।

ল্যাম্বরগিনি হরাকন

ধনীদের প্রিয় উপহার ল্যাম্বরগিনি হরাকন। কারণ এটি ধনীদের বিলাসিতার প্রতীক। এই গাড়ির ইঞ্জিন খুবই শক্তিশালী। মাত্র ৩.২ সেকেন্ডে ০ থেকে গতি ওঠে ঘণ্টায় ১০০ কিলোমিটার। ঘণ্টায় ৩২৫ কিলোমিটার এই গাড়ির সর্বোচ্চ গতি। বিশ্ব বাজারে এর দাম ২ লাখ ৪৯ হাজার ৮৬৫ ডলার।

উল্কাপিণ্ডের মানিব্যাগ

মার্কিন মুলুকের বিজেটি নামের এক কোম্পানি উল্কাপিণ্ড দিয়ে তৈরি করেছে মানিব্যাগ। এটি ‘বিরল এবং মহাজাগতিক’। তাই ধনীদের জন্য এটি অন্য রকম উপহার। হাতে তৈরি হয় এই মানিব্যাগ। ৪ বিলিয়ন বছরের বেশি বয়সী উল্কাপিণ্ডের ব্যবহার হয়েছে এতে। সঙ্গে যুক্ত করা হয় লোহা ও নিকেল। বিজেটির ওয়েবসাইটে দেখা যাচ্ছে, এই মানিব্যাগের দাম সাড়ে ২৯ হাজার ডলার।

মহাকাশ ভ্রমণের টিকিট

ধনীরা ধনীদের উপহারে এখন মহাকাশ ভ্রমণের টিকিট দিতে পারে। ব্রিটিশ–মার্কিন বাণিজ্যিক মহাকাশ ফ্লাইট কোম্পানি ভার্জিন গ্যালাকটিক মহাকাশ ভ্রমণের সুযোগ করে দিচ্ছে। তারা মহাকাশে উড়াল দেওয়ার আগে প্রশিক্ষণও দেয়। মহাকাশ ভ্রমণের টিকিট কিনতে আড়াই থেকে সাড়ে চার লাখ ডলার লাগবে।

Link copied!