• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

পরিত্যক্ত বোয়িং ৭৩৭ এখন বিলাসবহুল ভিলা, এক রাতের ভাড়া কত জানেন?


কর্ডেলিয়া বিশ্বাস
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৬:৪৬ পিএম
পরিত্যক্ত বোয়িং ৭৩৭ এখন বিলাসবহুল ভিলা, এক রাতের ভাড়া কত জানেন?

সাধারণত কোনো উড়োজাহাজের জীবনসীমা শেষ হয়ে গেলে তা ভেঙে যন্ত্রাংশগুলো পুনর্ব্যবহার করা হয়। এ ছাড়া উড়োজাহাজের আর তেমন কোনো উপযোগিতা থাকে না।

তবে বোয়িংয়ের ক্ষেত্রে ভিন্ন কথা। বিশ্বখ্যাত এই কোম্পানির উড়োজাহাজগুলো মেয়াদোত্তীর্ণ হলে বিভিন্ন কাজে ব্যবহার করা হয়। যেমন রেস্টুরেন্ট, জাদুঘর, ক্যাফে, এমনকি পার্টি ভেন্যু হিসেবেও এসব বোয়িং ব্যবহৃত হচ্ছে। এবার ইন্দোনেশিয়ার বালি দ্বীপে একটি বোয়িংকে বিলাসবহুল ব্যক্তিগত ভিলায় রূপান্তরিত করা হয়েছে। 

ভিলাটি পর্যটন দ্বীপ বালির নিয়াং-নিয়াং বিচে পর্যটকদের জন্য চলতি বছরের এপ্রিলে উন্মুক্ত করা হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন। যেখানে এক রাত থাকতে গুনতে হবে অন্তত সাত হাজার মার্কিন ডলার।

বিলাসবহুল ভিলায় রূপান্তরিত বোয়িং ৭৩৭-এ রয়েছে একটি লিভিং রুম, যার সঙ্গে রয়েছে বার, সোফা বেড এবং একটি গ্লাসপোর্টাল। আরও রয়েছে দুটি শোবার ঘর। ককপিটকে রূপান্তরিত করা হয়েছে বড় আকারের বাথরুমে। এ ছাড়া একটি সান লাউঞ্জার্স, আউটডোর লাউঞ্জ ও ফায়ার পিট রয়েছে। অবকাশযাপন আরও উপভোগ্য করতে রয়েছে সুইমিংপুল। পুরো ভিলাটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১৫০ মিটার ওপরে অবস্থিত।

পুরো কর্মযজ্ঞটির প্রধান ব্যক্তির নাম ফেলিক্স ডেমিন। বোয়িং কোম্পানির সঙ্গে দীর্ঘ আলোচনার পর ২০২১ সালে ৭৩৭ মডেলের উড়োজাহাজটি কেনেন ইন্দোনেশিয়ার এই আবাসন ব্যবসায়ী। ফেলিক্স বালির চেইন হোটেল বাবল হোটেলেরও মালিক। প্রাথমিকভাবে তিনি বোয়িং ৭৩৭টি কেনেন ব্যক্তিগত ব্যবহারের জন্য। পরে এটিকে বিলাসবহুল ভিলায় রূপান্তর করেন।

ফেলিক্স বলেন, “আমি কেনার আগেই ভেবেছিলাম, এটাকে অনন্য কোনো কিছুতে রূপান্তর করা সম্ভব এবং একটি ভিলায় পরিণত করার কাজ শুরু করি।”

Link copied!