• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করার আট উপায়


নাইস নূর
প্রকাশিত: মে ৭, ২০২৩, ১২:৪০ পিএম
গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করার আট উপায়

নিজেকে আকর্ষণীয় করে তুলতে মেকআপ করা দরকার। কিন্তু গরমে মেকআপ ধরে রাখা চ্যালেঞ্জিং। কিছু কৌশল অবলম্বন করলেই মেকআপ হবে দীর্ঘস্থায়ী। এ বিষয়ে সংবাদ প্রকাশকে পরামর্শ দিয়েছেন রাজিয়াস মেকওভার স্টুডিওর স্বত্বাধিকারী ও রূপবিশেষজ্ঞ রাজিয়া সুলতানা। চলুন জেনে নিই, গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করার আট কৌশল।

আইসকিউব লাগান
মেকআপের আগে মুখ ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। এরপর বরফ দিয়ে মুখ ঘষে নিন। ত্বকের মৃত কোষ তোলার চেষ্টা করুন। মৃত কোষ উঠে গেলে মেকওভার ভালো হয়।

ময়েশ্চারাইজার 
মেকআপ শুরুর আগে মুখে টোনার লাগিয়ে নিন। মুখ যদি অতিরিক্ত শুষ্ক হয়, তাহলে মেকআপ শুরুর আগে ভারী ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে। এরপর মেকআপ শুরু করতে হবে।

আরামদায়ক পোশাক 
গরমে অবশ্যই আরামদায়ক পোশাক পরতে হবে। সুতির এবং হালকা রঙের পোশাক হলে ভালো হয়। এতে গরম কম লাগবে। মেকআপ দীর্ঘস্থায়ী হবে। আবার কেউ যদি রাতের পার্টিতে যায় তাহলে আরামদায়ক গর্জিয়াস পোশাক পরতে পারবে।

ফেস মাস্ক 
ফেস মাস্ক ফ্রিজে রেখে ঠান্ডা করতে হবে। এরপর মেকআপ শুরুর আগে মুখে মাস্ক লাগিয়ে রাখুন। এতে ত্বক স্বস্তি পাবেন। মেকআপ ভালো বসবে।

ফাউন্ডেশন ত্বক বুঝে লাগান 
তৈলাক্ত ত্বক হলে মেকআপ শুরুর আগে হালকা ময়েশ্চারাইজার লাগাতে হবে। কিন্তু শুষ্ক হলে একটু ভারী ময়েশ্চারাইজার করে নিন। মুখে দাগ থাকলে কনসিলার দিন। কালার কারেকটার করে প্রাইমার লাগিয়ে নিন। এরপর ত্বক বুঝে ফাউন্ডেশন লিকুইড কিংবা স্টিক ব্যবহার করতে হবে। ত্বকের রং এবং কোথায় যাচ্ছেন, এর ওপর নির্ভর করে ফাউন্ডেশন এক কিংবা দুই শেড বেশি হতে পারে। চাইলে স্কিন টোন ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন।

গরমে লিকুইড কন্টরিং নয় 
ফাউন্ডেশন মুখে লাগানোর পর কন্টরিং করতে হয়। তবে গরমে ভুলেও লিকুইড কন্টরিং করা যাবে না।

ওয়াটার প্রুফ কাজল 
মেকআপে চোখের সাজ খুব গুরুত্বপূর্ণ। কাজল, মাশকারা ও আইলাইনার অবশ্যই ওয়াটার প্রুফ হতে হবে।

ম্যাট লিপিস্টিক ব্যবহার করুন 
চোখ সাজানো শেষ হলে ম্যাট লিপিস্টিক ব্যবহার করুন। এরপর মুখে সেটিং স্প্রে করে মেকওভার শেষ করুন।

সব ঋতুতেই নারীদের মেকআপ করতেই হয়। মেকআপ দীর্ঘস্থায়ী করার কৌশলগুলো জানা থাকলে ত্বকের ক্ষতি ছাড়াই করা যাবে ঝটপট মেকওভার।

Link copied!