• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

বৃষ্টিতে ছাতা ছাড়াও যে ৬ জিনিস ব্যাগে রাখবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০২:৪৫ পিএম
বৃষ্টিতে ছাতা ছাড়াও যে ৬ জিনিস ব্যাগে রাখবেন
বৃষ্টিতে ছাতা ছাড়াও যে ৬ জিনিস ব্যাগে রাখবেন। ছবিঃ সংগৃহীত

এসময় কখন বৃষ্টি নামবে, তা আগে থেকে বলা যায় না। সেকোনো সময়েই বৃষ্টি নামতে পারে। আবার যতই দূর্যোগ থাকে না কেন নানা কাজে কিংবা অফিসের কাজে বাইরে যেতেই হয়। সেক্ষেত্রে ছাতা বা রেইনকোটের পাশাপাশি আরও কিছু প্রয়োজনীয় জিনিস ব্যাগে রাখতে ভুলবেন না। কারণ মাঝেমাঝে বৃষ্টির গতি এমন থাকে যে, ছাতা থাকলেও ভিজে যেতে হয়। তাই বৃষ্টিতে বাইরে বের হলে ছাতা ছাড়াও ব্যাগে রাখুন আরও কিছু জিনিস।

বাড়তি পোশাক সঙ্গে রাখুন 
এক সেট বাড়তি পোশাক রাখুন সঙ্গে।মাঝেমাঝে বৃষ্টির গতি এমন থাকে যে, ছাতা থাকলেও ভিজে যেতে হয়। বৃষ্টিতে ভিজে ভেজা কাপড়ে থাকলে ঠান্ডা লেগে যাওয়ার মতো সমস্যায় পড়তে পারেন যেকোনো সময়ে। তাই বাড়তি এক সেট কাপড় সঙ্গে রাখুন। সুযোগ করে বদলে নিতে পারেন।

পাওয়ার ব্যাঙ্ক
আমাদের দৈনন্দিন জীবনে মোবাইল খুবই প্রয়োজনীয় জিনিস। ফলে কাজের মধ্যে যেকোনও সময় চার্জ শেষ হয়ে যেতে পারে। আবার এই সময়ে ঘন ঘন লোডশেডিং হয়।। মোবাইল সচল না থাকলে অনেক কাজেই বিঘ্ন ঘটে। অফিসের মেল, হোয়াট্সঅ্যাপ কিছুই দেখা যায় না। সেই সময় পাওয়ার ব্যাঙ্ক থাকলে রাস্তাতেই চার্জ দিয়ে নেওয়া যায়।

জীবাণুনাশক স্প্রে
বর্ষায় টাইফয়েড, কলেরার মতো মৌসুমি অনেক সংক্রামক রোগের প্রাদুর্ভাব দেখা যায়। তাই নিজেকে সুরক্ষিত রাখতে হ্যান্ড ব্যাগে রাখা যেতে পারে জীবাণুনাশক স্প্রে। রোগ বালাই যত দ্রুত ছড়ায়, তত দ্রুত আমাদের শরীরের প্রতিরোধ ব্যবস্থা প্রস্তুত হয় না। তাই রোগ প্রতিরোধে বাড়তি সতর্কতা প্রয়োজন।

রুমাল
সঙ্গে ছাতা থাকলেও বৃষ্টির ছিটে গায়ে এসে লাগে। বৃষ্টির ছাঁটে মাথা বা হাত ভিজে গেলে ঝটপট মুছে নিতে পারবেন।

পানিরোধী ব্যাগ
আপনার মূল্যবান জিনিসগুলো ভিজে যাওয়া থেকে বাঁচাতে পানিরোধী কয়েকটি ব্যাগ সঙ্গে রাখতে পারেন। দরকারি কাগজপত্র, কোনও যন্ত্রপাতি কিংবা অন্য কোনও প্রয়োজনীয় জিনিস সঙ্গে থাকলে সেগুলি পানিরোধী ব্যাগে ভরে তার পর ব্যাগে ভরুন। গুরুত্বপূর্ণ জিনিসপত্র সুরক্ষিত রাখতে এ সময়ে পানিরোধী ব্যাগ ব্যবহার করা জরুরি।

পানির বোতল
পানির বোতল রাখতে ভুলবেন না ব্যাগে। অনেক সময় কাদা ছিটে এসে পা নোংরা হয়ে যায়। পা পরিষ্কারের জন্য পানির প্রয়োজন। এই বৃষ্টিতে দোকানপাট খোলা থাকে না অনেক সময়। আবার সুবিধা মতো দোকানে গিয়ে পানি কেনাও বিড়ম্বনার হয় এই আবহাওয়ায়। তাই ব্যাগে এক বোতল পানি রাখুন।

Link copied!