• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

ব্লাউজে ফ্যাশন বৈচিত্র্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৪:২১ পিএম
ব্লাউজে ফ্যাশন বৈচিত্র্য

ফ্যাশন বৈচিত্র্যে সব সময়ই পরিবর্তন আসে। আবার বছর ঘুরে ঘুরে একই ফ্যাশন জনপ্রিয়তা পায়। বহু যুগ আগে যে ফ্যাশনের চল ছিল। বর্তমান সময়ে এসে তা আবারও পুনরাবৃত্তি হচ্ছে। পুরোনো ফ্যাশনই মন কাড়ছে নতুন প্রজন্মের। ঢং পাল্টেছে, তবে ডিজাইনে ফিরেছে একই বৈচিত্র্য।

পঞ্চাশের দশক থেকে নব্বইয়ের দশক ধরে চলে আসছে রেট্রো লুক। বর্তমান সময়ের ফ্যাশনে এটি আবারও চাঙা হয়ে উঠেছে। বিয়ের সাজ কিংবা কোনো অনুষ্ঠানে রেট্রো লুকের ব্লাউজ পরার ট্রেন্ড চলছে। হালের ফ্যাশনে তাল মিলিয়ে নিতে আপনিও বেছে নিতে পারেন এমন ডিজাইনের ব্লাউজগুলো। শাড়ির সঙ্গে ম্যাচিং রেখে রেট্রো লুক ব্লাউজ কেমন হবে, তার কিছু ধারণা দেব এই আয়োজনে।

গলায় কুঁচি দেওয়া ব্লাউজ

গলায় কুঁচি দেওয়া ব্লাউজ

শাড়ির সঙ্গে থাকা ব্লাউজ বানিয়ে নিচ্ছেন। ম্যাচিং একরঙা কাপড় দিয়ে গলায় কুঁচি করে ডিজাইন করে নিতে পারেন। বাঙালি নারীদের পুরোনো ঐতিহ্যের সাজ এটি। শাড়ির সঙ্গে তারা গলায় ও হাতায় কুঁচি দেওয়া ব্লাউজ পরতেন। এই সময়ের ফ্যাশনেও বেশ সাড়া জাগিয়েছে এটি।  সাদা, হলুদ, সবুজ রঙের শাড়ির সঙ্গে ম্যাচিং করে একরঙা ব্লাউজেও এই ডিজাইন বেশ ফুটে উঠবে।

ভি-নেক ডিজাইন ব্লাউজ

 ভি-নেক ডিজাইন ব্লাউজ

বড়পর্দার সাদা-কালো সিনেমার চল যখন ছিল, তখন নায়িকাদের পরনে থাকত ভি-নেক ডিজাইনের ব্লাউজ। নায়িকাদের পরা সেই ব্লাউজ পর্দার বাইরেও বেশ প্রচলিত ছিল। সেই সময়ের কলেজ পড়ুয়া নারীদের গায়ে দেখা যেত এই ব্লাউজ। সময় পেরিয়ে সেই ডিজাইন এখন আবারও নারীদের ফ্যাশনে শোভা পাচ্ছে। ব্লাউজের ভি-নেক আর কনুই পর্যন্ত হাত, সঙ্গে একরঙা কাপড়ের পাইপিং যোগ করে দেওয়া হচ্ছে ব্লাউজের ফ্যাশনে।

এপিক রেড ডিজাইন ব্লাউজ

এপিক রেড ডিজাইন ব্লাউজ

এই ডিজাইনে হাতার মাপ একটু বড় থাকে। সঙ্গে কারুকাজ। এই স্টাইল বিয়ে বাড়ির সাজে বেশ মানায়। কনের গায়ে এপিক রেড ডিজাইনের ব্লাউজ শাড়ির শোভা বাড়িয়ে দেয়। তা ছাড়া যেকোনো অনুষ্ঠানের নজর কাড়তে এপিক রেড ডিজাইনের ব্লাউজ পরতে পারেন। 

বেলুন হাতা ভি-নেক ডিজাইন ব্লাউজ

বেলুন হাতা ভি-নেক ডিজাইন

বেলুন বা ছড়ানো হাতার সঙ্গে ভি-নেক ডিজাইনের ব্লাউজও বেশ ফ্যাশনেবল। সিফন বা সিল্কের  কাপড় দিয়ে এই ডিজাইনের ব্লাউজ বানাতে পারেন। উজ্জ্বল একরঙা কাপড় বেছে নিতে পারেন। শাড়ির রঙের সঙ্গে ম্যাচিং রাখতে পারেন।

বৌ হাতা ব্লাউজ

বউ-হাতা ব্লাউজ

ব্লাউজের বৈচিত্র্যে এখন বউ-হাতা ব্লাউজের চলও এসেছে। নেকলেস কাট গলার সঙ্গে বউ-হাতা ব্লাউজ। এর সঙ্গে ট্রেডিশনাল শাড়ি পরলে সত্যিই অপূর্ব লাগবে। এই ধরনের ব্লাউজ বানাতে হালকা রং বেছে নিতে পারেন। ব্লাউজের কাপড়ে বেছে নিতে পারেন পছন্দসই।

হ্যান্ডলুম এমব্রয়ডারি ডিজাইন ব্লাউজ

হ্যান্ডলুম এমব্রয়ডারি ডিজাইন ব্লাউজ

হ্যান্ডলুম এমব্রয়ডারি ব্লাউজে বাঙালিয়ানা ভাব পুরোটাই ফুটে ওঠে। এই স্টাইলের ব্লাউজ সুতি, সিল্ক ও হ্যান্ডলুম শাড়ির সঙ্গে সুন্দর মানাবে। ব্লাউজজুড়ে বিভিন্ন ডিজাইনের এমব্রয়ডারি থাকে। শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে কিংবা একদম আলাদা রং বেছে নিতে পারেন। এমব্রয়ডারির ডিজাইনের কাজের ভিন্ন সুতার ব্যবহার থাকতে পারে।

Link copied!