• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভুল করে নারীর মাথায় পুলিশের গুলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ১২:৩৭ পিএম
ভুল করে নারীর মাথায় পুলিশের গুলি
প্রতীকী ছবি (সংগৃহীত)

ভারতের উত্তর প্রদেশে পাসপোর্ট যাচাইয়ের জন্য থানায় গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন এক নারী। এ ঘটনায় ভুল করে গুলি চালানো এসআই পলাতক রয়েছে। স্থানীয় সময় শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে উত্তর প্রদেশের আলিগড়ের একটি থানায় এ ঘটনা ঘটে।

শনিবার (৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ তথ্য জানায়।

মাথায় গুলিবিদ্ধ হওয়া সেই নারীকে আলিগড়ের জওহরলাল নেহরু মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক। 

এ ঘটনায় অভিযুক্ত এসআই মনোজ শর্মা ঘটনার পর থেকেই পলাতক। পুরো ঘটনাটি থানার সিসি ক্যামেরায় ধরা পড়েছে। তবে আনন্দবাজার পত্রিকা ভিডিওটির সত্যতা যাচাই করেনি।

ওই ভিডিওতে দেখা যায়, ইশরাত নামের ওই নারী পাসপোর্ট যাচাইয়ের জন্য তার ছেলেকে নিয়ে থানায় যান। একটি দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। পরবর্তী সময়ে থানার এক পুলিশ এসআই মনোজের হাতে একটি পিস্তল তুলে দেন। পিস্তলটি পরিষ্কারের সময় তিনি ‘ভুলবশত’ গুলি চালান। এতে দরজার সামনে দাঁড়িয়ে থাকা ইশরাতের মাথায় গুলি লাগে। পরে মাটিতে লুটিয়ে পড়লে রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

জওহরলাল নেহরু মেডিকেল কলেজের অধ্যক্ষ মঞ্জুর হারিস খান বলেন, ‘‘বুলেটটি এখনো নারীর মাথায় আটকে রয়েছে। অস্ত্রোপচার হবে কি না, তা নিয়ে আলোচনা চলছে।’’

গুলিটি ওই নারীর মাথার পেছনে লেগেছে বলে জানিয়েছেন আলিগড়ের সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ (এসএসপি) কালানিধি নাইথানি। 

কর্তব্যে গাফিলতির জন্য এসআইকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, ‘‘কর্তব্যে অবহেলার জন্য এসআই মনোজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে। পলাতক এসআইকে ধরতে একটি দল গঠন করা হয়েছে।”

Link copied!