• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মেক্সিকোতে পর্যটক বাস খাদে পড়ে নিহত ১৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৩, ১০:০০ এএম
মেক্সিকোতে পর্যটক বাস খাদে পড়ে নিহত ১৮

মেক্সিকোতে বাস খাদে পড়ে ১১ জন নারীসহ কমপক্ষে ১৮ জন নিহত এবং ৩৩ জন আহত হয়েছেন। দেশটির পশ্চিমাঞ্চলে এ হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এছাড়া দুর্ঘটনায় আহত অন্তত ১১ জন শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সোমবার (১ মে) ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, বাসটি উঁচু সড়ক থেকে খাদে পড়ে অন্তত ১৮ জন নিহত এবং ৩৩ জন আহত হয়েছেন। শনিবার রাতে দেশটির নায়ারিত প্রদেশে এই দুর্ঘটনা ঘটে।

নায়ারিতের প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে, শনিবার রাতে বাসটি প্রাদেশিক রাজধানী টেপিক ও পর্যটন গন্তব্য পুয়ের্তো ভাল্লার্তার সঙ্গে সংযোগকারী একটি মহাসড়ক ধরে চলার সময় প্রায় ১৫ মিটার (৪৯ দশমিক ২১ ফুট) নিচে পড়ে যায়। আর এরপরই হতাহতের এই ঘটনা ঘটে।

প্রসিকিউটরের কার্যালয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বিবৃতিতে বলেছে, “দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই হতাহত ও ক্ষতিগ্রস্তদের উদ্ধারে আমরা তাৎক্ষণিকভাবে ফেডারেল এবং প্রাদেশিক পর্যায়ের বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে সমন্বিতভাবে কাজ করেছি।”

কর্তৃপক্ষ জানিয়েছে, নিহত ১৮ জনের মধ্যে ১১ জন নারী এবং সাতজন পুরুষ। এছাড়া দুর্ঘটনায় আহত অন্তত ১১ জন শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সিভিল প্রটেকশন কর্মকর্তার বরাত দিয়ে সংবাদমাধ্যম ব্যরন্স জানিয়েছে, একটি বেসরকারি সংস্থার ওই বাসটি ২২০ কিলোমিটার দূরে প্রতিবেশী রাজ্য জালিস্কোর গুয়াদালাজারা থেকে নয়ারিতের গুয়াবিটোসের সমুদ্র সৈকত যাচ্ছিল। যাত্রীরা সকলেই পর্যটক ছিল। শনিবার গভীর রাতে দুর্ঘটনাটি ঘটে তবে। এ দুর্ঘটনার কারণ জানা যায়নি।

ওই কর্মকর্তা বলেন, “যাত্রীরা সবাই মেক্সিকান নাগরিক।”

Link copied!