• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

পুলিশ দেখে ঘুষের অর্থ গিলে ফেললেন রাজস্ব কর্মকর্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ১২:০৫ পিএম
পুলিশ দেখে ঘুষের অর্থ গিলে ফেললেন রাজস্ব কর্মকর্তা

ভারতে সেবাগ্রহীতার কাছ থেকে ঘুষ নেন রাজস্ব বিভাগের এক কর্মকর্তা। এমন সময় সেখানে উপস্থিত হয় পুলিশের বিশেষ শাখার একটি দল। আর তাদের দেখেই সেই ঘুষের অর্থ চিবিয়ে গিলে ফেলেন ওই কর্মকর্তা। সোমবার মধ্যপ্রদেশের কাটনি জেলায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৫ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, রাজস্ব বিভাগে জবলপুর লোকআয়ুক্ত স্পেশাল পুলিশ স্টাবলিশমেন্ট (এসপিই) এর একটি দল উপস্থিত হলে ঘুষ হিসেবে নেওয়া নোটগুলো চিবিয়ে গিলে ফেলেন পাটোয়ারী গাজেন্দ্র সিং।

এনডিটিভি জানিয়েছে, গাজেন্দ্র সিং কয়েকদিন আগে একটি জমির মামলায় অভিযোগকারী চন্দন সিং লোধির কাছে ৫ হাজার টাকা ঘুষ চেয়েছিলেন। লোধি তখন বিষয়টি পুলিশকে অবহিত করেন।

অভিযোগ পাওয়ার পর পুলিশের বিশেষ দলটি রাজস্ব কর্মকর্তা পাটোয়ারী গাজেন্দ্রকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতেন। তারা সোমবার ওই ব্যক্তিকে ঘুষের অর্থসহ এই রাজস্ব কর্মকর্তার ব্যক্তিগত অফিসে পাঠান। ঘুষ নেওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ কর্মকর্তারা সেখানে উপস্থিত হন। তাদের দেখে পাটোয়ারী গাজেন্দ্র ওই ৫ হাজার রুপি গেলা শুরু করেন। এরপর তাকে জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। অনেক চেষ্টার পর অবশেষে তার মুখ থেকে ঘুষের নোট বের করা হয়েছে।

এ প্রসঙ্গে লোকআয়ুক্ত স্পেশাল পুলিশ স্টাবলিশমেন্টের এসপি সঞ্জয় সাহু বলেন, “বারখেদা গ্রামের এক ব্যক্তি আমাদের কাছে অভিযোগ করেন, রাজস্ব কর্মকর্তা পাটোয়ারী গাজেন্দ্র তার কাছে ঘুষ চেয়েছেন। ঘুষ গ্রহণের পর গাজেন্দ্র পুলিশের দলকে দেখতে পান এবং অর্থগুলো গিলে ফেলেন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জানিয়েছেন তিনি ভালো আছেন। ঘুষ নেওয়া ওই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিষয়টি নিয়ে তদন্তও করা হচ্ছে।”

Link copied!