• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩, ০৪:৩৯ পিএম
সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি সেনা অ্যাকাডেমিতে আত্মঘাতী বোমা হামলায় ২০ থেকে ৩০ জন নিহত এবং আরও ৬০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, সোমবার মোগাদিশুর জাল্লে সিয়াদ সেনা অ্যাকাডেমিতে এই হামলা হয়েছে। ওই সন্ত্রাসী অ্যাকাডেমির ভেতর ঢুকে পড়ে। কিছুক্ষণের মধ্যেই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। ঘটনায় ২০ থেকে ৩০ জন নিহত হয়েছেন ঘটনাস্থলেই। অন্তত ৬০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

সোমালিয়ার এক সেনা সদস্য মোহামেদ হাসান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “পাশেই একটি সেনা ছাউনিতে ছিলাম। আওয়াজ শুনে ছুটে আসি। ততক্ষণে যা ঘটার ঘটে গেছে। ভয়াবহ দৃশ্য।”

তিনি জানিয়েছেন, এখনো তদন্ত চলছে। কারা এর পেছনে তা স্পষ্ট করে খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে নিহতের সংখ্যা আরও অনেকটাই বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি। বস্তুত, সোমালিয়ার কোনো সংবাদমাধ্যম মৃতের সংখ্যা ৩০ বলতে শুরু করে দিয়েছে। তবে প্রশাসন এখনো তা নিশ্চিত করেনি।

পার্লামেন্টের সদস্য মোহামেদ ইব্রাহিম মোয়ালিমু জানিয়েছেন, যারা মারা গেছেন, তারা কেউ সাধারণ লোক নন। সকলেই সেনাবাহিনীর প্রতিনিধি। যে কায়দায় তাদের মারা হয়েছে, তা ভয়াবহ।

Link copied!