• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

হাই ভোল্টেজ তারের সংস্পর্শে ৬ জনের মৃত্যু, ট্রেন চলাচল বন্ধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৯, ২০২৩, ০৩:৪৩ পিএম
হাই ভোল্টেজ তারের সংস্পর্শে ৬ জনের মৃত্যু, ট্রেন চলাচল বন্ধ

ভারতের হাওড়া-নয়াদিল্লী রেলরুটে ধানবাদ এবং গোমোর মাঝামাঝি নিচিতপুর গেট। সেখানেই ২৫ হাজার ভোল্টের বিদ্যুতের কাজ করছিলেন বিদ্যুৎ-কর্মীরা। এ সময় দুর্ঘটনাবশত হাই ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে আসায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ জন নিহত হয়েছেন। সোমবার দুপুরে এ ঘটনায় আহতও হয়েছেন অনেকে। এরপর বন্ধ হয়ে যায় ওই রুটের আন্তঃনগর ও লোকাল ট্রেন চলাচল।

সোমবার (২৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়েছে, দুর্ঘটনার পর লোকাল এবং দূরপাল্লার রেল চলাচল বন্ধ রাখা হয়েছে। কালকা থেকে হাওড়াগামী ‘ডাউন নেতাজি এক্সপ্রেস’কে তেঁতুলমারি স্টেশনে আটকে দেওয়া হয়। আবার হাওড়া থেকে বিকানেরগামী ‘প্রতাপ এক্সপ্রেস’ও ধানবাদ স্টেশনে থামিয়ে দেওয়া হয়েছে।

রেল সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, ডিআরএমসহ ধানবাদ ডিভিশনের রেলের অন্যান্য কর্মকর্তারা এবং চিকিৎসকরা সড়কপথে ঘটনাস্থলে পৌঁছেছেন। আহতদের উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে ধানবাদ রেল বিভাগের ডিআরএম কমল কিশোর সিনহা বলেন, “ওভার হেডের তারের কাজ চলাকালীন দুর্ঘটনাটি ঘটেছে। এতে ৬ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটির তদন্ত করা হচ্ছে।”

তিনি আরও জানান, তিনটি কর্তৃপক্ষ তদন্ত করছে। পুলিশ, আরপিএফ এবং বিভাগীয় তদন্তও শুরু হয়েছে।

Link copied!