• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

তীব্র তাপপ্রবাহে স্কুল ছুটি ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৭:৩১ পিএম
তীব্র তাপপ্রবাহে স্কুল ছুটি ঘোষণা

ভারতের পশ্চিমঙ্গে তীব্র তাপপ্রবাহে স্কুলের গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনা হয়েছে। রাজ্যের দার্জিলিং ও কালিম্পং জেলা ছাড়া সব জেলার স্কুল ২২ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করেছে রাজ্যটির শিক্ষা দপ্তর। এ ছুটি আগামী ৫ মে থেকে শুরু হওয়ার কথা ছিল।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, তাপপ্রবাহ পরিস্থিতির কারণে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকার ২২ এপ্রিল থেকে রাজ্যচালিত স্কুলগুলোর জন্য গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করেছে।

মঙ্গলবার ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, পশ্চিমবঙ্গের রাজ্য এলাকার প্রধানত শুষ্ক থাকবে আরও কয়েক দিন আর পশ্চিম থেকে উত্তর-পশ্চিমী বায়ু বয়ে যেতে পারে।

পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার পানাগড়ে সর্বোচ্চ তাপমাত্রা (৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস) রেকর্ড করার একদিন পরে রাজ্য সরকার এ ঘোষণা দিল। যদিও ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) বলেছে, রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলো আগামী দুই থেকে তিন দিনের মধ্যে তাপপ্রবাহ আরও বাড়তে পারে।

এদিকে বেসরকারি স্কুলগুলোকেও ২২ তারিখ থেকে গরমের ছুটি দেওয়ার আহ্বান জানানো হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। অতিরিক্ত ছুটির জন্য যে ক্ষতি হবে তার জন্য অতিরিক্ত ক্লাস করানোর জন্যে মধ্যশিক্ষা পর্ষদ ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর।

Link copied!