• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মারা গেলেন খ্যাতিমান অস্ট্রেলিয়ান শেফ বিল গ্রেঞ্জার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৯:৫৩ এএম
মারা গেলেন খ্যাতিমান অস্ট্রেলিয়ান শেফ বিল গ্রেঞ্জার
অস্ট্রেলিয়ার খ্যাতিমান শেফ বিল গ্রেঞ্জার। ছবি: বিবিসি

অস্ট্রেলিয়ার খ্যাতিমান শেফ বিল গ্রেঞ্জার লন্ডনের একটি হাসপাতালে মারা গেছেন। বুধবার (২৭ ডিসেম্বর) ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

বড়দিনের দিন গ্রেঞ্জার মারা যান বলে তার পরিবার ইন্সটাগ্রামে দেওয়া এক পোস্টে জানিয়েছে। পোস্টটিতে বলা হয়, হাসপাতালে শান্তিতে মারা গেছেন গ্রেঞ্জার। তার অনুপস্থিতি সবাই গভীরভাবে অনুভব করবে। তবে পোস্টটিতে তার মৃত্যুর কারণ জানানো হয়নি।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্ম নেওয়া গ্রেঞ্জার ছিলেন স্বশিক্ষিত শেফ। গ্রেঞ্জার তার তিন দশকের কর্মজীবনে রেস্তোরাঁ ও খাদ্যবিষয়ক একজন জনপ্রিয় লেখক হয়ে উঠেছিলেন। তিনি রান্নাবিষয়ক ১৪টি বই প্রকাশ করেন। গ্রেঞ্জার টেলিভিশনে রান্নাবিষয়ক অনেক অনুষ্ঠান করেছেন। সিডনি, লন্ডন, টোকিওর মতো শহরে তিনি এক ডজনের বেশি রেস্তোরাঁ খুলেছেন। তার সিগনেচার ডিশ ছিল ‘আভোকাডো টোস্ট’।

১৯৯৩ সালে গ্রেঞ্জার তাঁর কর্মজীবন শুরু করেন। মাত্র ২৩ বছর বয়সে অস্ট্রেলিয়ার সিডনিতে নিজের প্রথম রেস্তোরাঁ খোলার জন্য তিনি তার আর্টস্কুল ছেড়ে দিয়েছিলেন।

গ্রেঞ্জারের মৃত্যুতে অনেকেই শোক জানাচ্ছেন। খাদ্যবিষয়ক লেখক ও টিভি শেফ নাইজেলা লসন ইনস্টাগ্রামে লেখেন, গ্রেঞ্জার আর নেই, এই সংবাদ শুনে তার হৃদয় ভেঙে গেছে।

গ্রেঞ্জারকে একজন অসাধারণ, দয়ালু ও সদয় মানুষ হিসেবে বর্ণনা করে তার প্রতি শ্রদ্ধা জানান কিংবদন্তি ব্রিটিশ শেফ জেমি অলিভার।

Link copied!