• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

টুইটারের ৮০ শতাংশ কর্মীই ছাঁটাই করেছেন ইলন মাস্ক!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ১২:৩৬ পিএম
টুইটারের ৮০ শতাংশ কর্মীই ছাঁটাই করেছেন ইলন মাস্ক!

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মালিক হওয়ার পর ইলন মাস্ক কোম্পানিটি থেকে ছয় হাজারের বেশি কর্মীকে ছাঁটাই করেছেন। বর্তমানে টুইটারে মাত্র ১ হাজার ৫০০ কর্মী কাজ করেন। যখন তিনি টুইটার কিনেছিলেন, তখন কোম্পানিতে আট হাজারের কিছু কম কর্মী কাজ করতেন।

বুধবার (১২ এপ্রিল) মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। বিবিসিকে দেওয় এক সাক্ষাৎকারে এসব কথা জানান প্রতিষ্ঠানটির কর্ণধার।

সাক্ষাৎকারে তিনি বলেন, “এত মানুষকে ছাঁটাই করা মজার কোনো ব্যাপার ছিল না; বরং এ ধরনের কাজ কখনো কখনো বেদনাদায়ক হতে পারে। টুইটার কেনার পর এ ধরনের একটি কঠোর পদক্ষেপ নেওয়া দরকার ছিল। কারণ, তখন কোম্পানিতে যে নেতিবাচক অর্থপ্রবাহ হচ্ছিল, তার পরিমাণ ছিল ৩০০ কোটি ডলার। ওই পরিস্থিতিতে টুইটার আর মাত্র চার মাস টিকে থাকতে পারত।”

তিনি আরও বলেন, “এটা যত্নশীল হওয়া বা না হওয়ার মতো ব্যাপার নয়। এটা হলো এমন একটি পরিস্থিতি, যদি পুরো জাহাজ ডুবে যায়, তাহলে চাকরি করার মতো আর কেউ বেঁচে থাকবে না।”

টিকটকের ব্যাপারে মার্কিন কর্তৃপক্ষ যে নজরদারি শুরু করেছে, সে ব্যাপারে জানতে চাওয়া হলে ইলন মাস্ক বলেন যে তিনি চীনা অ্যাপ টিকটক ব্যবহার করেন না, তবে যেকোনো ‘জিনিস নিষিদ্ধ করার বিপক্ষে’ তার অবস্থান।

গত অক্টোবরে মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলার দামে টুইটার কেনেন। টুইটার কেনার পর তিনি কোম্পানিতে ব্যাপক পরিবর্তন আনেন। শীর্ষ পর্যায়ের নির্বাহীদের তিনি চাকরিচ্যুত করেন, কর্মীসংখ্যা কমান এবং ব্যবহারকারীদের অ্যাকাউন্ট কীভাবে যাচাই করা হবে কিংবা চিহ্নিত হবে, সে ব্যাপারে নতুন নীতিমালা করেন।

Link copied!