• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

চার দিনের টানা বৃষ্টিতে ৫৯ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০২:৪৫ পিএম
চার দিনের টানা বৃষ্টিতে ৫৯ জনের মৃত্যু

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশে চারদিনের টানা বৃষ্টিতে ৫৯ জনের মৃত্যু হয়েছে। বৃষ্টিতে ছাদ ধসে, সড়ক দুর্ঘটনায় ও পানিতে ডুবে এ মৃত্যুর ঘটনা ঘটে।

প্রদেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (পিডিএমএ) বরাত দিয়ে দ্য ডন জানিয়েছে, শনিবার একদিনেই অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে।  

কর্মকর্তারা ও উদ্ধারকারীরা জানিয়েছেন, টানা চতুর্থ দিনের মতো বৃষ্টিপাত অব্যাহত থাকায় জনজীবন স্থবির হয়ে পড়ার পাশাপাশি ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু বাড়ি ধসে পড়েছে।

টানা বৃষ্টির কারণে কিছু এলাকায় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে। বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বইতে থাকায় বহু সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

উদ্ধারকর্মী ও কর্মকর্তাদের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে ডন জানিয়েছে, শনিবার খাইবার পাখতুনখওয়ার বাজাউরে চারজন; মালাকান্দ, খাইবার, সোয়াত, লাক্কি মারওয়াত, আপার দির ও মোহমান্দে দুই জন করে এবং লোয়ার দির ও বান্নুতে একজন করে নিহত হয়েছে। এদের অধিকাংশই ছাদ ধসে নিহত হয়েছে। অন্যরা মারা গেছে পানিতে ডুবে।    

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে ঘরবাড়ি ধ্বংস হয়ে বহু পরিবার আশ্রয়হীন হয়ে পড়েছে। বৃষ্টি ও ঝড়ের কারণে স্থানীয় দুটি পার্বত্য মহাসড়কে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। সড়ক দুটির বহু জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। প্রদেশটির বহু এলাকা বিদ্যুৎবিহীন হয়ে আছে। 

Link copied!