• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০৮:১৭ পিএম
আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় ২০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

বুধবার (১১ জানুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান জানান, বিস্ফোরণে ২০ জন নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এ ছাড়াও আহত হয়েছেন আরও অনেকে। তালেবান নিরাপত্তা বাহিনী এলাকায় পৌঁছেছে।

টোলো নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণে আহতদের জরুরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কাবুলের কিছু বাসিন্দা হাসপাতালের বাইরে অপেক্ষা করছেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত তাদের আত্মীয়দের খোঁজ করছেন।

এই হামলার পেছনে কারা ছিল তা তাৎক্ষণিক জানায়নি কাবুল প্রশাসন। এছাড়া এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

২০২১ সালের আগস্টে মার্কিন নেতৃত্বাধীন সামরিক বাহিনী প্রত্যাহারের পর আফগানিস্তানের ক্ষমতায় আসে তালেবানরা। ক্ষমতায় আসার পর তালেবানের সরকার নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক করার প্রতিশ্রুতি দিলেও দেশটিতে প্রতিনিয়ত হামলার ঘটনা ঘটেছে।

গত নভেম্বরেও, সামাঙ্গন প্রদেশের শহর আইবাকের একটি স্কুলে বিস্ফোরণে ১৯ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন। এছাড়াও সাম্প্রতিক সহিংসতার মধ্যে একটি আত্মঘাতী বোমা হামলাও অন্তর্ভুক্ত রয়েছে যাতে অক্টোবরে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন কমপ্লেক্সে একটি মসজিদে চারজন নিহত হয়। এই হামলাগুলোর বেশিভাগের দায় স্বীকার করে তালেবানের প্রধান প্রতিদ্বন্দ্বী আইএস।

Link copied!