• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বার থেকে তাড়িয়ে দেওয়ায় ১১ জনকে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩, ১১:৩৭ এএম
বার থেকে তাড়িয়ে দেওয়ায় ১১ জনকে হত্যা

মেক্সিকোতে ক্ষোভের জেরে বারে অগ্নিসংযোগের ঘটনায় চার নারীসহ ১১ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন আরও কয়েকজন। স্থানীয় সময় শুক্রবার রাতের এ ঘটনায় একজন গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (২৩ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী সান লুইস রিও কলোরাডোতে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তি বারে নারীদের হয়রানি করছিলেন। পরে তাকে বার থেকে বের করে দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে মাতাল ওই ব্যক্তি বিয়ার হাউস বারটিতে মোলোটভ ককটেল ছুড়ে মারেন। আর এতেই সেখানে আগুন ধরে যায় এবং প্রাণহানির ঘটনা ঘটে।

ঘটনাস্থলের ফুটেজে দেখা গেছে, ভবনটি আগুনে পুড়ে গেছে। দমকলকর্মীরা হতাহতদের উদ্ধারে লড়াই করছে।

শনিবার এক সংবাদ সম্মেলনে সোনোরার অ্যাটর্নি জেনারেল গুস্তাভো রোমুলো সালাস শ্যাভেজ বলেছেন, সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নিহত ১১ জনের মধ্যে চারজন নারী। অগ্নিকাণ্ডে মোট ছয়জন আহত হয়েছেন।

সোনোরা প্রদেশের অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, আগুনে সাতজন পুরুষ ও চারজন নারীর মৃত্যু হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডে আহত অন্য চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে সীমান্তের ওপারে যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী- ঘটনার সময় একজন যুবক সেই বারে নারীদের উত্যক্ত করছিলেন এবং পরে তাকে সেখান থেকে বের করে দেওয়া হয়। পরে অভিযুক্ত ওই ব্যক্তি বাইরে থেকে বারে ককটেল নিক্ষেপ করেন।

Link copied!