• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিপুণকে ক্ষমতা ছাড়তে বললেন জায়েদ খান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০২:৪৪ পিএম

চিত্রনায়িকা নিপুণ আক্তারকে শিল্পী সমিতির ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে পুলিশের সন্ত্রাসবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতা মূলক পথনাটক ‘মুখোশ’ প্রদর্শনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জায়েদ খান বলেন, “একটা মানুষ অবৈধ, অগণতান্ত্রিক, অনির্বাচিত, সে জোড় করে যদি সেক্রেটারি হয়, কিছু করার নাই। ভোটে শিল্পীদের স্বাধীন মতামতে ১৭৬ ভোটে আমি নির্বাচিত হয়েছি। আর আমার প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১৬৩ ভোট। তারপরেও তিনি জোড় করে বসছেন। মারামারি করতে যাইনি এটা নিয়ে, মেয়েদের সাথে নিশ্চই মারামারি করা সাজেনা।”

চিত্রনায়িকে নিপুণের জন্মদিন প্রসঙ্গে জায়েদ খান বলেন, “জন্মদিনে একটা বার্তা দিতে চাই, পরিচ্ছন্ন থাকা উচিত। জোড়করে চেয়ারে বসে, মানুষের যে ভালবাসা, একটুকু নষ্ট করা উচিত না। একজন শিল্পী হিসেবে অবশ্যই তাকে শুভেচ্ছা জানাবো। তার সঙ্গে অভিনয়ও করেছি।”

গত বছর অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে চিত্রনায়ক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ আক্তারের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। বিষয়টি পরবর্তীতে উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশালীন ও মানহানিকর মন্তব্য করায় গত ২ এপ্রিল জায়েদ খানের সদস্যপদ স্থগিত করা হয়।

তিনি আরও বলেন, “ভোটে আমি শিল্পীদের অভিভাবক। চেষ্টা করেছি শিল্পীদের সেবক হতে। আমার সময় শিল্পী সমিতির আলাদা একটা আওয়াজ ছিল। সব শিল্পীদের একত্র করে, সিনিয়র-জুনিয়র নিয়ে আমি বিভিন্ন ধরনের মিলন মেলা করেছি। আজকে সেটা কিন্তু বন্ধ।”

সবশেষে এই নায়ক বলেন, “বেআইনী, অগঠনতান্ত্রিক, অনির্বাচিত হয়ে চেয়ারে বসা একজন শিল্পীর জন্য অপমানজনক, এটা লজ্জাজনক ও ঘৃন্য কাজ। এ ধরনের কাজ থেকে বিরত থাকা উচিত। নিজে যে পরাজিত সেটা মেনে, যিনি জয়ী তাকে তার ফুল দিয়ে বরন করা উচিত।”
 

Link copied!