• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

রাইমা সেনকে হুমকি কে দিচ্ছেন, কেন দিচ্ছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ০২:৩৫ পিএম
রাইমা সেনকে হুমকি কে দিচ্ছেন, কেন দিচ্ছেন
রাইমা সেন। ছবি: সগৃহীত

রাইমা সেন। ভারতের জনপ্রিয় অভিনেত্রী। সিনেমা জীবনে নতুন এক হুমকির মুখে পড়েছেন  এই নায়িকা। কোনো সিনেমায় অভিনয়ের জন্য হুমকির শিকার হতে হবে, তা হয়তো স্বপ্নেও ভাবেননি রাইমা সেন। বাস্তবে সেই অভিজ্ঞতাই হলো কলকাতার এই অভিনেত্রীর। বাংলা সিনেমা ছাড়াও বলিউডে অনেক দিন ধরেই কাজ করছেন রাইমা। সম্প্রতি ‘মা কালী’ নামে একটি সিনেমায় অভিনয় শুরু করছেন।

১৯৪৬ সালের ১৬ আগস্টের সাম্প্রদায়িক হিংসাকে কেন্দ্র করে গড়ে উঠেছে সিনেমার কাহিনি, ইতিহাসে যা ‘ডিরেক্ট অ্যাকশন ডে’ বা ‘১৯৪৬ ক্যালকাটা কিলিংস’ নামে পরিচিত। এই খবর প্রকাশের পর থেকেই বাড়ির ল্যান্ডফোনে ক্রমাগত হুমকি আসছে অভিনেত্রীর কাছে।

সে কথা অকপটে ভারতীয় সংবাদমাধ্যমে স্বীকারও করেছেন রাইমা। বলেছেন, ‘‘অভিনয় জীবনে কখনও এমন অভিজ্ঞতা হবে, সত্যি ভাবিনি। ‘মা কালী’ সিনেমায় অভিনয়ের জন্য হিন্দি ও বাংলা ভাষায় রীতিমতো হুমকি দেওয়া হচ্ছে। যে ভাষায় হুমকি দেওয়া হচ্ছে, তা মুখে প্রকাশ করা বা ছাপার অযোগ্য। কেউ কেউ আবার প্রশ্ন করছেন, সুচিত্রা সেনের নাতনি হয়েও কেন এমন একটি কাজ করতে রাজি হলেন?

কেউ আবার বলছেন, ‘কলকাতার মেয়ে হয়ে এমন একটি সিনেমায় তাঁর কাজ করা উচিত হয়নি। কারণ, আপনাকে তো কলকাতাতেই থাকতে হবে।’ এমন অনেক কথাই শুনতে হচ্ছে, যা অস্বস্তিকর।

তাই সবার প্রতি অনুরোধ– সিনেমা না দেখে আগেই কোনো কিছু অনুমান করা ঠিক নয়। বরং সিনেমার দেখার পরই নিজেদের প্রতিক্রিয়া তুলে ধরা উচিত।’’

Link copied!