• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফারুকের আসনে নির্বাচন প্রসঙ্গে যা বললেন ফেরদৌস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ১২:৫৯ পিএম
ফারুকের আসনে নির্বাচন প্রসঙ্গে যা বললেন ফেরদৌস

সদ্যপ্রয়াত চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যুর পরেই ঢাকা-১৭ আসনের পরবর্তী সংসদ সদস্য কে হবেন তা নিয়ে চলছে নানা আলোচনা। অনেকেই বিভিন্ন জনের নাম প্রস্তাবনাও করেছেন ইতিমধ্যে। অভিনেতা ফেরদৌসের নির্বাচন করার সম্ভাবনার কথাও শোনা যাচ্ছিল এই আসন থেকে। মূলত চিত্রনায়ক ওমর সানী একাধিকবার ফেরদৌসের নাম প্রস্তাব করে নিজের অভিমত প্রকাশ করেন। এসব নিয়েই দেশের একটা গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছেন ফেরদৌস।

ফেরদৌস বলেন,  “ওমর সানী ভাই আমার নাম বলেছেন, কোথাও প্রস্তাব করেননি। তিনি নিজের অভিমত প্রকাশ করেছেন। এই অধিকার তো তাঁর আছে। তিনি বলতেই পারেন। এ বিষয়ে তো আমার বলার কিছু থাকতে পারে না।”

ফারুকের শূন্য আসনে প্রার্থী হওয়ার ইচ্ছে আছে কি না, এমন প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, “দেখেন এই বিষয়টি নিয়ে কিছু বলার নেই। এখানের বলার কী আছে বলেন।”

ফেরদৌস নিজ থেকে নির্বাচনের বিষয়ে কিছুই বলতে আগ্রহী না হলেও জানা গেছে, দলীয় সিদ্ধান্ত আসলে সে ক্ষেত্রে হয়তো তিনি অমত করবেন না।

এদিকে অনেক বছর পরে নিজ গ্রামে যাওয়া প্রসঙ্গে চিত্রনায়ক ফেরদৌস বলেন, “আমি সর্বশেষ ২০১৬ সালে গিয়েছিলাম। বেসিক্যালি ওখানে আমার আত্মীয়-স্বজন কেউ থাকে না, যার ফলে যাওয়া হয় না। কিন্তু একটা স্কুলের সভাপতি আমি। নিয়োগের সময় যাওয়াটা একান্তই দরকার।”

ফেরদৌস তার বাবার প্রতিষ্ঠিত কাপাশকান্দি মডেল একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি। প্রতিষ্ঠানটিতে প্রধান শিক্ষকসহ তিন নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারেই তাঁর সেখানে যাওয়া।

Link copied!