• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

নিজেকে ভাঙতে চাই: মৌসুমী হামিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০৩:২৪ পিএম
নিজেকে ভাঙতে চাই: মৌসুমী হামিদ
মৌসুমী হামিদ। ছবিঃ সংগৃহীত

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে শোবিজে পথচলা শুরু। দিন যত গেছে তার অভিনয়ের পরিধি সমানতালে এগিয়েছে।

সম্প্রতি বিভিন্ন বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন মৌসুমী হামিদ। লম্বায় ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার এই অভিনেত্রী বিয়ের জন্য তার চেয়ে লম্বা পাত্র খুঁজছিলেন। বিয়ে না করার কারণ হিসেবে তার সমান উচ্চতার পাত্র না পাওয়ার কারণই বলছিলেন বারবার। চলতি বছরের ১২ জানুয়ারি লেখক আবু সাইয়িদ রানার সঙ্গে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে অভিনেত্রীর। স্বামীর উচ্চতা কি আপনার চেয়ে বেশি—এমন প্রশ্নে মৌসুমী গণমাধ্যমকে বলেন, আমাদের মানসিক উচ্চতা এক।

বর্তমানে মৌসুমী হামিদ নাটক, চলচ্চিত্র ও ওটিটি তিন প্ল্যাটফর্মেই কাজ করছেন। একটা সময় কলকাতার ইন্ডাস্ট্রিতেই কাজ করেছেন এই সুন্দরী। দুই জায়গার কাজের তফাতের ব্যাপারে তিনি বলেন, ওদের ওখানে প্রফেশনালিজম বেশি। আর কমিটমেন্ট ও সততা থাকাটা জরুরি বলে আমি করি। কলকাতার ইন্ডাস্ট্রিতে বিষয়গুলো দেখেছি।

নতুন পরিকল্পনা নিয়ে মৌসুমী বলেন, আমি নিয়মিতভাবে কাজ করতে চাই। এ বছরও বেশ ভালো কিছু কাজ আসবে। আগামী দিনেও লক্ষ্য থাকবে যে চরিত্রগুলোতে কাজ করা হয়নি, তা করার। আমি প্রতিনিয়ত নিজেকে ভাঙতে চাই।

শুধু ছোট পর্দায় নয়, বড় পর্দায়ও নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন তিনি। মৌসুমী হামিদ ২০১৩ সালে ‘না মানুষ’ চলচ্চিত্রে অংশগ্রহণের মধ্য দিয়ে বড় পর্দায় প্রবেশ করেন। ২০১৪ সালের ‘হাডসনের বন্দুক’ চলচ্চিত্রের মাধ্যমে আলোচনায় আসেন।

সবশেষ গত বছরের ১৮ আগস্ট মুক্তি পাওয়া ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমায় দেখা গেছে মৌসুমীকে। এ ছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে সোহেল রানা বয়াতি পরিচালিত ‘নয়া মানুষ’ ও হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমা। শুধু সিনেমা-নাটকেই আটকে থাকেননি হামিদ। মিউজিক ভিডিওতেও চমক দেখিয়েছেন এই তারকা।

Link copied!