• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

জীবিত ঘোষণার পর ‘তুলাধোনা’ পুনম পান্ডে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০১:০০ পিএম
জীবিত ঘোষণার পর ‘তুলাধোনা’ পুনম পান্ডে
অভিনেত্রী পুনম পান্ডে। ছবি: ফেসবুক থেকে

নিজের মৃত্যুর নাটক সাজিয়ে উপমহাদেশে সবার দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন সমালোচিত মডেল ও অভিনেত্রী পুনম পান্ডে। কিন্তু মৃত্যু নিয়ে এ ধরনের প্রচার মোটেও ভালো চোখে দেখছেন না নেটিজন থেকে শুরু করে বিনোদন দুনিয়ার সংশ্লিষ্ট ব্যক্তিরা। 
শনিবার সকালে নিজেকে জীবিত ঘোষণার পরপর সামাজিক যোগাযোগমাধ্যমে তুলাধোনা হতে থাকেন পুনম পান্ডে।  হাজার হাজার মানুষ ধিক্কার দিতে থাকেন। শুধু সাধারণ মানুষই নন, মৃত্যু নিয়ে এমন অপপ্রচারে ক্ষিপ্ত হয়েছেন বলিউডে পুনমের কাছের বন্ধুবান্ধবও।

প্রযোজক, নির্মাতা একতা কাপুর থেকে শুরু করে অভিনেত্রী রাখি সাওয়ান্তরা মৃত্যু নিয়ে পুনমের এমন কাণ্ডে বেজায় চটেছেন। তার মৃত্যুতে কঙ্গনা রনৌত থেকে শুরু করে বহু বলিউড তারকা শোক প্রকাশ করেছিলেন। কিন্তু পুনমের জীবিত ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সেগুলো সরিয়ে নিতে দেখা গেছে।

একটি কোম্পানির হয়ে এমন প্রচারণায় অংশ নেওয়ায় ওই কোম্পানি ও পুনমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও দাবি তুলছেন অনেকে। বাধ্য হয়ে শনিবার দুপুরে আরও দুটি ভিডিও পোস্ট করেন পুনম। মৃত্যুর খবর চাউর হওয়ায় যারা আঘাত পেয়েছেন, তাদের কাছে ক্ষমা প্রার্থনাও করেন এই বিতর্কিত মডেল ও অভিনেত্রী।

একাধিক ভিডিও এবং একটি পোস্টে পুনম জানান, ‘আমার প্রচুর বন্ধু, আমার কাছের মানুষ, যারা আমাকে ভালোবাসেন, আমার মনে হয় আমি এ রকম অনেক মানুষকে আঘাত করেছি। ভয়ানক অনুভূতি হচ্ছে। অনেক ফোন পাচ্ছি চারদিক থেকে। তবে এটা টাকাপয়সার জন্য করিনি, করেছি একটা সৎ উদ্দেশ্যে। সার্ভাইক্যাল ক্যানসারের সচেতনতার বার্তা দিতে। কেউ এই ক্যাম্পেইন করতে রাজি হননি। শুক্রবার থেকে জরায়ুর ক্যানসার নিয়ে এত আলোচনা দেখে ভালো লাগছে।’

পুনমের উদ্দেশ্য যত সৎই হোক, মানতে পারছেন না কেউ। বিশেষ করে পুনমের এমন পোস্টে সরাসরি এসে মন্তব্য জানিয়েছেন বলিউডের দাপুটে প্রযোজক একতা কাপুর। তিনি লিখেছেন, ‘এটার নাম সচেতনতা? সরকারের উচিত তোমার এবং ওই সংস্থার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া।’

পুনমের জীবিত হওয়ার খবরে এক ভিডিও বার্তায় রাখি সাওয়ান্ত বলেছেন, ‘পুনম যা করেছেন, খুব ভুল করেছেন। শুধুই ভুল নয়। অন্যায়ও করেছেন। এভাবে সাধারণের অনুভূতি নিয়ে খেলার কোনো অধিকার নেই তার। তিনি সাংবাদিকদের হেনস্তা করেছেন। অনুরাগীদের আহত করেছেন। বলিউড শোকস্তব্ধ এ রকম খারাপ খবরে। এগুলো করার কোনো অধিকার নেই। উদ্দেশ্য যতই মহৎ হোক, এ ধরনের সস্তা প্রচার পুনম না করলেও পারতেন।’

মৃত্যুর সংবাদ প্রকাশ্যে আসার পরদিন এক ইনস্টাগ্রাম পোস্টে বলিউড তারকা পুনম পান্ডে বলেন, তিনি বেঁচে আছেন। গত শুক্রবার পুনমের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তার মৃত্যুর খবর প্রচার করা হয়। পরে তার ম্যানেজারের বরাতে এনডিটিভি, ইন্ডিয়া টুডেসহ ভারতের শীর্ষ সংবাদমাধ্যমে পুনমের মৃত্যুর খবর আসে। এতে বলা হয়, জরায়ু ক্যানসারে আক্রান্ত হয়ে ৩২ বছর বয়সী এই অভিনেত্রী মারা গেছেন।

২০১৩ সালে ‘নাশা’ দিয়ে বলিউডে পুনমের অভিষেক হয়। তাঁকে কঙ্গনা রনৌতের রিয়েলিটি শো ‘লক আপে’ দেখা গিয়েছিল। এই শোয়ের কারণে বেশ আলোচনায় উঠে এসেছিলেন তিনি। এ ছাড়া ‘খতরো কা খিলাড়ি’তে অংশগ্রহণ করেছিলেন অভিনেত্রী। বেশ কিছুদিন আগে মালদ্বীপে এক শুটিং বাতিল করে চর্চায় উঠে এসেছিলেন পুনম।

Link copied!