• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

৬৪তেও ক্লান্তিহীন সতেজ সুবর্ণা মুস্তাফা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০৩:০১ পিএম
৬৪তেও ক্লান্তিহীন সতেজ সুবর্ণা মুস্তাফা
অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ছবি: সংগৃহীত

দেখতে দেখতে জীবনের ৬৪টি বসন্ত পার করে ফেলেছেন, এখনো তিনি ক্লান্তিহীন সতেজ। বয়স তাকে একটুও ছুঁতে পারেনি। বয়সের সঙ্গে সঙ্গে তার তারুণ্য যেন বেড়েই চলেছে। বলছি, দেশের জনপ্রিয় অভিনেত্রী  সুবর্ণা মুস্তাফার কথা। আজ এই  কিংবদন্তি অভিনেত্রীর জন্মদিনে সংবাদ প্রকাশের পক্ষ থেকে শুভকামনা রইলো।

১৯৫৯ সালের এ দিনে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়ায় জন্মগ্রহণ করেছিলেন সুবর্ণা মুস্তাফা। তার বাবা প্রখ্যাত অভিনেতা প্রয়াত গোলাম মুস্তাফা। পর্দার মতোই ব্যক্তিজীবনেও সাদামাটাভাবে চলতে পছন্দ করেন সুবর্ণা। তাইতো দিনটিকে ঘিরে এবারও বিশেষ কোনো আয়োজন নেই তার। ঘরোয়া আয়োজনেই জন্মদিনের শুরুতেই কেক কেটে উদাযাপন করেন তিনি। এসময় অভিনেত্রীর সঙ্গে ছিলেন তার স্বামী নির্মাতা বদরুল আনাম সৌদ। এ ছাড়া সেখানে আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি, তাহমিনা সুলতানা মৌ, তানভীন সুইটি, দীপা খন্দকার, বিজরী বরকতুল্লাহ ও ফারজানা চুমকি।

মঞ্চ দিয়ে ক্যারিয়ার শুরু করেছেন তিনি। এরপর আশির দশকে টিভিতে অভিষিক্ত হন সুবর্ণা। ১৯৯০ সালে বিটিভিতে প্রচার হওয়া হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে বরকত উল্লাহর পরিচালনায় ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন এই তারকা। এছাড়া ‘আজ রবিবার’ নাটকে মুনা চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয় জয় করে নিয়েছেন গুণী এই অভিনেত্রী।

সুবর্ণা মুস্তাফা অভিনীত উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে ‘লাল সবুজের পালা’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’, ‘কমাণ্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।

Link copied!