• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এবার উত্তম-সুচিত্রা ধরা দিলেন ‘বার্বি-কেন’ রূপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৬:০৩ পিএম
এবার উত্তম-সুচিত্রা ধরা দিলেন ‘বার্বি-কেন’ রূপে

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার সক্ষমতা বহুগুণ বেড়েছে। রুপালি জগতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের ফলে মানুষের চাহিদাও খানিকটা বেড়েছে।

কিছুদিন আগে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ঢাকাই সিনেমার সোনালি যুগের নায়িকাদের নতুনভাবে হাজির করে হইচই ফেলে দেন বাংলাদেশের রাজীব জাহান ফেরদৌস।

এদিকে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে মহানায়িকা সুচিত্রা সেন, মহানায়ক উত্তম কুমারকে নতুন রূপে হাজির করলেন পশ্চিমবঙ্গের ঋদ্ধিরাজ। এ ছবিতে সুচিত্রাকে ‘বার্বি’ রূপে দেখা যায়। আর উত্তম কুমারকে হাজির করা হয়েছে ফ্যাশন পুতুল ‘কেন’ রূপে। বার্বির বিপরীতে ১৯৬১ সালে ‘কেন’ পুতুল তৈরি করে মার্কিন খেলনা প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠান।

ঋদ্ধিরাজ একজন গ্রাফিক্স ডিজাইনার। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের প্রাক্তন কর্মী তিনি। এসব ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “শুধু মজার জন্য কাজটি করেছি। কেউ সিরিয়াসলি নেবেন না। আর এ কাজটি করার জন্য এআই টেক এবং ফটোশপ ব্যবহার করেছি।”

ঋদ্ধিরাজ মজা করে কাজটি করলেও নেটিজেনরা দারুণ প্রশংসা করছেন। সনু রায় লিখেছেন, ‘দারুণ হয়েছে।’ মধুরিমা ভট্টাচার্য লিখেছেন, ‘দুর্দান্ত হয়েছে।’ অদিতি রায় লিখেছেন, ‘প্রথমে চিনতেই পারিনি।’

Link copied!