• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

চাঁদ রাতের টিভি আয়োজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৬:১২ পিএম
চাঁদ রাতের টিভি আয়োজন

প্রতিবার ঈদকে কেন্দ্র করে সাজানো হয় নানা আয়োজন। ঈদ আয়োজনে নাটক, টেলিছবি, ধারাবাহিক নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান, গানের অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠানসহ নানা বৈচিত্র্যময় আয়োজনে ভরপুর থাকে দেশের টেলিভিশন চ্যানেলগুলো। এই আয়োজনের প্রচার শুরু হয় চাঁদ রাত থেকেই।

চাঁদ রাত থেকেই ঈদ উদ্‌যাপন শুরু হবে চ্যানেলগুলোতে। কী থাকছে চাঁদ রাতের আয়োজনে, তা নিয়ে ছোট্ট আয়োজন।

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) রাত সাড়ে ৯টায় রয়েছে দ্বৈত সংগীতানুষ্ঠান ‘যুগল বন্দি’। ব্যান্ড শো (সংকলিত) দেখানো হবে ১০টা ২৫ মিনিটে।

চ্যানেল আইয়ে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার করা হবে ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজ অবলম্বনে নির্মিত নাটক ‘পাবনার ভাবনা’র প্রথম পর্ব। এটি পরিচালনা করেছেন আফজাল হোসেন। এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, অর্ষা, ইমতিয়াজ বর্ষণ, সীমান্ত প্রমুখ।  

এরপর ৭টা ৫০ মিনিটে প্রচার করা হবে ফরিদুর রেজা সাগরের ‘রহিম সাহেবের হাত’ গল্প অবলম্বনে এবং রেজানুর রহমানের রচনা ও পরিচালনায় নাটক ‘যে জন মনের ভাব জানে না’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, শামীমা তুষ্টি, মোহাম্মদ বারী, আবু সুফিয়ান বিপ্লব প্রমুখ।  

এটিএন বাংলায় রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার করা হবে নাটক ‘লাভ সেমিস্টার’। এটি রচনা ও পরিচালনা করেছেন প্রবীর রায় চৌধুরী এবং অভিনয়ে জোভান ও নেহা। ১০টা ৫০ মিনিটে রয়েছে সংগীতানুষ্ঠান ‘সুফিয়ানা কাওয়ালী উইথ সাবরি ব্রাদার্স’। কুইন রহমানের পরিচালনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন হৃদি।

এনটিভিতে রাত ৯টা থেকে সরাসরি সম্প্রচারিত হবে সংগীতানুষ্ঠান ‘চাঁদরাতের চিরকুট’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী।

বাংলাভিশনে রাত ১১টা ১০ মিনিটে রয়েছে ফোকসম্রাজ্ঞী মমতাজের সরাসরি সংগীতানুষ্ঠান ‘রঙিন খামে আসলো চিঠি’।

Link copied!