• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

প্রথম অভিনয় করে ৫ হাজার টাকা পেয়েছিলাম : মিঠুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ১০:১১ এএম
প্রথম অভিনয় করে ৫ হাজার টাকা পেয়েছিলাম : মিঠুন

ভারতের শোবিজ তারকা মিঠুন চক্রবর্তীকে ক্যারিয়ারের শুরুতে ব্যাপক সংগ্রাম করতে হয়েছে। সম্প্রতি এ নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন তিনি। মিঠুন চক্রবর্তী জানান, প্রথম অভিনয় করে ৫ হাজার টাকা পেয়েছিলেন তিনি।

১৯৭৬ সালে মৃণাল সেনের ‘মৃগয়া’ সিনেমা দিয়ে অভিনয়জীবন শুরু করেন মিঠুন। প্রথম ছবিতেই জাতীয় পুরস্কার জেতেন তিনি। ১৯৭৯ সালে যখন তিনি বাসু চট্টোপাধ্যায়ের ‘প্রেম বিবাহ’ ছবিতে অভিনয় করছেন, তখন তার চেয়েও বেশি আয় করতেন সেটের মেকআপ আর্টিস্ট ও হেয়ার স্টাইলিস্টরা।

গণমাধ্যমকে মিঠুন বলেন, “আমি ৫ হাজার টাকা পেয়েছিলাম অভিনয় করে। আমার সহায়ক শিল্পীরা ৭ হাজার ৫০০ থেকে ৮ হাজার পেত। তখন ৫ হাজার টাকা আমার কাছে ৫ কোটি টাকার সমান ছিল। পেয়িং গেস্ট হিসেবে মাসে ৭৫ টাকা দিতে হতো। একটা ট্রাউজার্স আর দুটো জামা ছিল আমার। কীভাবে যেন দুটো জুতো জোগাড় করেছিলাম।”

ক্যারিয়ার শুরুর সংগ্রামের দিনগুলোর কথা বলতে গিয়ে মিঠুন উল্লেখ করেন, “একজন পরিচালক বলেছিলেন, আমি যদি হিরো হিসেবে প্রতিষ্ঠিত হতে পারি, তিনি ইন্ডাস্ট্রি ছেড়ে দেবেন। পরে অবশ্য তিনি আমায় নিয়ে ছবি করেন, হিট হয় সেটি। তবে তিনি যে আমায় একটা সময় অসম্মান করেছিলেন, আমারও খারাপ লেগেছিল, এটা আমি তাকে বুঝতে দিইনি।” 
 

Link copied!