• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

চিরনিদ্রায় শায়িত ‘খায়রুন লো’ গানের গীতিকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৭:২১ পিএম
চিরনিদ্রায় শায়িত ‘খায়রুন লো’ গানের গীতিকার
গীতিকার আব্দুল ওয়াদুদ রঙ্গিলা। ছবিঃ সংগৃহীত

‘খায়রুন লো, তোর লম্বা মাথার কেশ’ গানের গীতিকার আব্দুল ওয়াদুদ রঙ্গিলা (৫০) মারা গেছেন। জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরেই উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছিলেন। এক সপ্তাহ আগে, ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

আজ (মঙ্গলবার) সকাল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় আব্দুল ওয়াদুদ রঙ্গিলা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, দুই ছেলে-মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ দুপুরে তার মরদেহ শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের সাপমারী পীরগঞ্জ বাজার এলাকার গ্রামের বাড়িতে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে। বাদ আছর নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, লোককাহিনী নিয়ে নির্মিত কালজয়ী সিনেমা ‘খাইরুন সুন্দরী’ সিনেমার ‘খায়রুন লো তোর লম্বা মাথার কেশ’ গানটি লিখেন ওয়াদুদ রঙ্গিলা। এর মূল চরিত্র খাইরুন সুন্দরীর ছোট ভাই রফিক চরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে তার সিনেমায় অভিষেক হয়। এরপর তিনি ‘চিনিবিবি’, ‘মালেকা সুন্দরী’ ও ‘অগ্নিসাক্ষী’সহ বেশ কিছু সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি একাধিক সিনেমার নির্মাতা, প্রযোজক, গীতিকার ও সুরকার ছিলেন। লিখেছেন নাটক ও কবিতাও।

Link copied!