শাকিবের ‘পাংকু জামাই’-এর বিনিময়ে আসতে পারে ‘পাঠান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৪:৩৩ পিএম
শাকিবের ‘পাংকু জামাই’-এর বিনিময়ে আসতে পারে ‘পাঠান’

শাহরুখ খানের বহুল প্রতিক্ষীত সিনেমা ‘পাঠান’। ২৫ জানুয়ারি ভারতে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এরই মধ্যে শুরু হয়েছে পাঠান-ঝড়। টিকিটের জন্য রীতিমত তুলকালাম কাণ্ড!

ভারতজুড়ে যখন পাঠান-ঝড় তখন শোনা গেল, বাংলাদেশে মুক্তি পেতে পারে সিনেমাটি। দেশীয় শাহরুখভক্তদের জন্য সুখবর বটে! তবে অনুমতি প্রয়োজন।

‘পাঠান’ বাংলাদেশে মুক্তির আবেদন করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। এরই মধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছে প্রতিষ্ঠানটি। তাদের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে বৈঠকে হওয়ার কথা। সেই বৈঠকেই ‘পাঠান’ সিনেমা ভাগ্য নির্ধারণ করবেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তির (সাফটা) মাধ্যমে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তির আবেদন করা হয়েছে। ২০০৪ সালে এ চুক্তিটি স্বাক্ষর হয়েছিল। চুক্তির আওতায় কোন সিনেমাটি রফতানি করা হবে?

এ প্রসঙ্গে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের এক কর্মকর্তা বলেন, “২০১৯ সালে আমরা ‘পাংকু জামাই’ সিনেমাটি রফতানি করেছিলাম। সেটির বিনিময়ে ‘পাঠান’ আসতে পারে।”

শাকিব খান অভিনীত ‘পাংকু জামাই’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। কমেডিধাঁচের এ সিনেমায় শাকিবের বিপরীতে ছিলেন অপু বিশ্বাস। শাকিব-অপু জুটির মুক্তিপ্রাপ্ত সবশেষ সিনেমা এটি। ভাওয়াল পিকচার্সের ব্যানারে এটি নির্মাণ করেছেন আব্দুল মান্নান।

‘পাঠান’ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় আসছেন শাহরুখ খান। এতে তার বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। এরই মধ্যে সিনেমার ট্রেলার ও গান আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

 

Link copied!