• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

এবার মুখোমুখি হচ্ছেন শাহরুখ-প্রভাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৪:৩১ পিএম
এবার মুখোমুখি হচ্ছেন শাহরুখ-প্রভাস
‘ডাঙ্কি’ ও ‘সালার’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

‘পাঠান’ ও ‘জওয়ানের’ পর শাহরুখ খানের পরবর্তী মিশন এবার ‘ডাঙ্কি’ সিনেমা ঘিরে। অন্যদিকে ‘বাহুবলী’র মাধ্যমে দর্শক ও সমালোচকদের নজর কাড়লেও গত কয়েক বছরে একের পর এক ফ্লপ সিনেমার চাপে বেশ নড়বড়ে বসেছেন দক্ষিণি তারকা প্রভাস। ‘সাহো’, ‘রাধে শ্যাম’ ‘আদিপুরুষ’-এর মতো ফ্লপ সিনেমার পর মুখ থুবড়ে পড়েছে তার ক্যারিয়ার। ব্যর্থতার হ্যাটট্রিকের পরে চলতি বছরে প্রভাসের ঘুরে দাঁড়ানোর একমাত্র ভরসা প্রভাসের পরবর্তী সিনেমা ‘সালার’। আগামী ক্রিসমাসে (২২ ডিসেম্বর) মুক্তি পাবে শাহরুখের ‘ডাঙ্কি’। এবার একই দিনে প্রভাসের ‘সালার’ মুক্তির কথা জানা গেছে। ফলে মুখোমুখি হতে যাচ্ছেন প্রভাস-শাহরুখ।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ২৮ সেপ্টেম্বর ‘সালার’ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তি পাওয়ার পর বলিউডের বাদশার সঙ্গে পাল্লা দিতে চাননি নির্মাতারা। ‘পাঠান’-এর বক্স অফিস সাফল্যের পরিসংখ্যান ও মুক্তির আগে থেকেই ‘জওয়ান’ ঘিরে অনুরাগীদের উৎসাহ দেখে পিছিয়ে দেয়া হয়েছিল ‘সালার’-এর মুক্তি। প্রথমে তা পিছিয়ে নভেম্বরের মুক্তির আলোচনায় উঠে এলেও পরে খবর পাওয়া যায়, আগামী বছর এপ্রিলের আগে নাকি ‘সালার’-এর মুক্তি পাওয়ার সম্ভাবনা প্রায় নেই।

সংবাদমাধ্যমটি আরও জানায়, বর্তমান তথ্যমতে আগামী কয়েক মাসের মধ্যেই কাজ শেষ করে ফেলতে চান ‘সালার’-এর নির্মাতারা। ডিসেম্বর উৎসব ও ছুটির মৌসুমে দর্শককে প্রেক্ষাগৃহে টানতে চান তারা। সে কথা মাথায় রেখেই বড়দিনে সিনেমা মুক্তির সিদ্ধান্ত।

এদিকে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ইনস্টাগ্রামে এই খবর জানিয়েছেন। বলেছেন, ‘হ্যাঁ, এটা সত্যি যে এসআরকে বনাম প্রভাস, ‘ডাংকি’ বনাম ‘সালার’ এই বড়দিনে দর্শকরা দেখতে চলেছে। প্রদর্শকরা একটি মেইল পেয়েছেন যাতে উল্লেখ করা হয়েছে যে ‘সালার’ এই বড়দিনে আসবে (২২ ডিসেম্বর, ২০২৩)। প্রযোজকদের আনুষ্ঠানিক ঘোষণা আসবে শুক্রবার।’

প্রভাসের ‘সালার’ পরিচালনা করেছেন প্রশান্ত নীল। প্রভাস ছাড়াও অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান, এবং মীনাক্ষী চৌধুরী-সহ অন্যান্যরা। অন্যদিকে ‘ডাংকি’-তে প্রথমবার শাহরুখের সঙ্গে কাজ করছেন রাজকুমার হিরানি। শাহরুখ খানের নায়িকা হচ্ছেন তাপসী পান্নু। এছাড়াও রয়েছেন ধর্মেন্দ্র ও ভিকি কৌশল গুরুত্বপূর্ণ চরিত্রে।

Link copied!