• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৫৮ বছরে শাহরুখ খান, মাঝরাতে অসংখ্য ভক্তের ভিড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০১:১৫ পিএম
৫৮ বছরে শাহরুখ খান, মাঝরাতে অসংখ্য ভক্তের ভিড়
বলিউড ‘বাদশা’ শাহরুখ খানের জন্মদিনে ভক্তদের ভীড়। ছবি: সংগৃহীত

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের জন্মদিন আজ। ৫৮ বছরে পা দিলেন অভিনেতা। প্রিয় ‘বাদশা’ জন্মদিন পালন করতে, তাকে শুভেচ্ছা জানাতে তার বাড়ির সামনে মাঝরাতেই পৌঁছে যান অগুনতি ভক্ত।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মধ্যরাত থেকে সামাজিকমাধ্যমে সহকর্মী-ভক্তদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন শাহরুখ খান। পাশাপাশি প্রিয় তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে হাজার হাজার ভক্ত ছুটে যান তার বাড়ি মান্নাতের সামনে। এ মুহূর্তের বেশ কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, মান্নাতের সামনে জনসমুদ্র। তাদের কারো হাতে ফুল, কেক, কেউবা প্লাকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন। মধ্যরাতে সেই চেনা বারান্দায় হাজির হন শাহরুখ। তার পরনে কালো রঙের টি-শার্ট, খাকি প্যান্ট, চোখে সানগ্লাস। কিছুক্ষণ পর বারান্দায় উঠে জনসমুদ্রের উদ্দেশ্যে উড়ন্ত চুমু ছুঁড়ে দেন শাহরুখ।

১৯৬৫ সালে ২ নভেম্বর ভারতের নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন শাহরুখ খান। তার শৈশবের প্রথম পাঁচ বছর কেটেছে ম্যাঙ্গালুরুতে। শাহরুখের দাদা ইফতিখার আহমেদ স্থানীয় পোর্টের প্রধান ইঞ্জিনিয়ার ছিলেন। যার কারণে সেখানে বসবাস করেন তারা। শাহরুখের বাবার নাম তাজ মোহাম্মদ খান, মা লতিফ ফাতিমা।

দিল্লির হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন শাহরুখ খান। তারপর জামিয়া মিলিয়া ইসলামিয়াতে গণযোগাযোগ বিষয়ে মাস্টার্সে ভর্তি হন। কিন্তু অভিনয় জীবন শুরু করার কারণে পড়াশোনা ছেড়ে দেন তিনি। তবে বলিউডে ক্যারিয়ার শুরুর দিকে দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা-তে ভর্তি হন এই শিল্পী।

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছেন শাহরুখ খান। তার মধ্যে মোট পনেরোবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছেন। এর মধ্যে আটবার সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন তিনি। হিন্দি সিনেমায় বিশেষ অবদানের জন্য ২০০২ সালে তাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করেন মোট পাঁচবার। 

Link copied!