• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

‘দ্বিতীয় বিয়ে করলে স্বামী পাব, কিন্তু সন্তান সৎ বাবা পাবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৪:৪৬ পিএম
‘দ্বিতীয় বিয়ে করলে স্বামী পাব, কিন্তু সন্তান সৎ বাবা পাবে’
অভিনেত্রী অপু বিশ্বাস। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু  বিশ্বাস দর্শক হৃদয়ে বেশ শক্ত অবস্থান তৈরি করলেও ব্যক্তিগত জীবনে নানা সমালোচনা রয়েছে তার। চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে বিচ্ছেদের পর দীর্ঘ একটা সময় পার হয়ে গেলেও এখনো মাঝেমধ্যে সেই পুরনো স্মৃতি নিয়ে আলোচনা করতে হয় এই অভিনেত্রীকে। সম্প্রতি দ্বিতীয় বিয়ে কেন করেননি এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে এক সাক্ষাৎকার দিয়েছেন ঢালিউড কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস।

কখনো দ্বিতীয় বিয়ের কথা ভেবেছেন কি না? এমন প্রশ্নের উত্তরে অপু বলেন, “না কখনো ভাবিনি। দ্বিতীয় বিয়ের দরকারটা কী? বাংলাদেশে আমার এমন একটা জায়গা রয়েছে, যেখানে সকলে ভাবেন অপু যা-ই করবেন তার মধ্যে একটা বার্তা থাকবে। সেই দিক থেকে দর্শকের কাছে খুবই কৃতজ্ঞ। একটা মেয়ে, যার সন্তান আছে সে কেন দ্বিতীয় বিয়ে করবে? দ্বিতীয় বিয়েতে সে হয়তো স্বামী পাবে, সামাজিক পরিচিতি পাবে। কিন্তু সন্তান একজন সৎ বাবা পাবে। সন্তানের প্রতি ওই বাবা সমান ভালোবাসা দেবেন না। তাই আমি মনে করি, দ্বিতীয় বিয়ে করবই না। তা হলে সন্তান তার নিজের বাবাকেই পাবে, অন্য কাউকে বাবা বলতে হবে না। তাই যেকোনো একজনকে আত্মত্যাগ করতেই হয়, তাতে ভুল কিছু নেই। মা হিসেবে আত্মত্যাগ করাটা খুবই গুরুত্বপূর্ণ।”

সম্প্রতি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাঁড়ানোর গুঞ্জন উঠেছিল অপু বিশ্বাসকে নিয়ে। তবে এমন গুঞ্জনে এই অভিনেত্রী বলেন, “আমি গত বছর সংরক্ষিত মহিলা আসন নিয়েছিলাম বগুড়া থেকে। কারণ, আমি সেখানকার মেয়ে। আমি মনেপ্রাণে আওয়ামী লীগ করি, এটাই আমার বিশ্বাস। তবে এ বছরের মতো সুযোগ নেই আর।”

Link copied!