• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বড় সাফল্যের দিকে সালমানের ‘টাইগার থ্রি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ১২:১০ পিএম
বড় সাফল্যের দিকে সালমানের ‘টাইগার থ্রি’
‘টাইগার থ্রি’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

বলিউড ভাইজান সালমান খানের ‘টাইগার থ্রি’ মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে ঝড় তুলে যাচ্ছে। বছরের অন্যতম ব্লকবাস্টার সিনেমার হওয়ার দৌড়ে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি।

বলি মুভি রিভিউজ ডটকম জানিয়েছে, মুক্তির প্রথম দিনে ভারতে ‘টাইগার থ্রি’ সিনেমা আয় করে ৪৪.৫ কোটি রুপি। যার রেশ সতেরোতম দিনে এসেও ২ কোটি রুপি আয় ছাড়িয়েছে। ভারতে যার মোট আয় ২৭৭.৫ কোটি রুপি। আর বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৪৪৮.৫ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ৫৯১ কোটি টাকা।

‘টাইগার থ্রি’ সিনেমায় অতিথি চরিত্রে রয়েছেন শাহরুখ খান। সিনেমাটির অ্যাকশন দৃশ্যে সালমানের সঙ্গে হাজির হয়েছেন শাহরুখ। তাদের অ্যাকশন দৃশ্যের জন্য প্রযোজক আদিত্য চোপড়া ৩৫ কোটি রুপি ব্যয় করেছেন। এছাড়াও টাইগার সিরিজের আগের দুই সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’-এর মতো নতুন সিনেমাটিতেও সালমানের বিপরীতে নায়িকা হিসেবে রয়েছেন ক্যাটারিনা কাইফ।

এদিকে ‘এক থা টাইগার’ সালমান খানের ক্যারিয়ারের অন্যতম বড় হিট। সিনেমাটি পরিচালনা করেছিলেন কবীর খান। ২০১২ সালে মুক্তি পাওয়া এই সিনেমার বাজেট ছিল ৭৫ কোটি রুপি। আর সর্বকালীন আয় ছিল ৩৩৫ কোটি রুপি। অন্যদিকে ‘টাইগার জিন্দা হ্যায়’ আসে ২০১৭ সালে। ১২০-১৩০ কোটি বাজেটে তৈরি হয় সিনেমাটি। পরিচালনার দায়িত্বে ছিলেন সামলান আলি আব্বাস জাফর। বক্স অফিস থেকে সিনেমাটি ঘরে তোলে ৫৬৫ কোটি রুপি।

এখন ৩০০ কোটি রুপি বাজেটের ‘টাইগার থ্রি’ আগের কিস্তি  ‘এক থা টাইগার’ এর রেকর্ড ভাঙতে পারবে কিনা, সেটাই এখন দেখার বিষয়।

Link copied!