• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ফেরদৌসের উপন্যাস কিনতে বইমেলায় সাবা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৩:৫৫ পিএম
ফেরদৌসের উপন্যাস কিনতে বইমেলায় সাবা

টিভি নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী সোহানা সাবা। অভিনয়-মডেলিং নিয়েই এখন ব্যস্ত সময় পার করছেন তিনি। চলতি বছরের বইমেলায় এসছেন দীর্ঘ ৯ বছর পর। বুধবার (৮ ফেব্রুয়ারি) বইমেলায় এসে নিজের মতো সময় কাটিয়েছেন তিনি। কিনেছেন পছন্দের লেখকের বই।

সাবার প্রিয় সহঅভিনেতা চিত্রনায়ক ফেরদৌস। এ বছর মেলায় এসছে এ অভিনেতার প্রথম উপন্যাস ‘এই কাহিনি সত্য নয়’। বইটি সংগ্রহ করতে মেলায় এসছেন অভিনেত্রী সাবা। আর তাই সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলায় ঢুকেই সোহানা সাবা তার প্রিয় বন্ধু নায়ক ফেরদৌসের লেখা বই কেনেন। ফেরদৌসের সঙ্গে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনয় করতে গিয়েই গড়ে উঠেছিল বন্ধুত্ব।

এ প্রসঙ্গে সোহানা সাবা বলেন, “ফেরদৌস তার প্রথম উপন্যাস প্রকাশের আগেই গল্পটি একদিন শুটিংয়ে বলেছিলেন। সেই সময় থেকেই তাকে উৎসাহ দিতাম। সেজন্য তার বই প্রকাশের পর মেলায় এসে সংগ্রহ করে ভালো লাগছে। বইটি মন দিয়ে পড়ব।”

অভিনেত্রী আরও বলেন, “ফেরদৌস তার বইয়ের ভূমিকাতে আমার নাম দিয়েছে। আমি তো অবাক! আবার একইসঙ্গে আমি মুগ্ধ। আমি চাই তিনি নিয়মিত লিখবেন।”

অন্যদিকে প্রিয় বন্ধুর বই কেনা ছাড়াও আরও বেশ কিছু বই কেনেন তিনি। বই পড়ার বিষয়ে বলেন, “বই পড়ার মতো ভালো কাজ আর কী হতে পারে?”

শোবিজে কাজ করার পাশাপাশি সোহানা সাবা মাঝে মাঝে লেখালেখিও করেন। সেসব লেখা ভক্তদের কথা ভেবে ফেসবুকে কখনো কখনো শেয়ার করেন। সোহানা সাবা অভিনীত ৩টি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে, যা চলতি বছরই মুক্তি পাবে।

Link copied!