• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ফেরদৌসের নির্বাচনী প্রচারে ঢাকায় আসবেন ঋতুপর্ণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৯:২৫ পিএম
ফেরদৌসের নির্বাচনী প্রচারে ঢাকায় আসবেন ঋতুপর্ণা
ফেরদৌস ও ঋতুপর্ণা। ছবি : সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা করে জনপ্রিয়তা কুড়িয়েছেন এপার-ওপার দুই বাংলাতেই। বর্তমানে অভিনয়ের চেয়ে রাজনীতিতেই বেশ সক্রিয় তিনি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। এ মুহূর্তে নির্বাচনী মাঠে তুমুল ব্যস্ত এই অভিনেতা। এ খবরে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন টালিউড তারকারাও।

প্রয়োজনে ঢাকায় এসে ভোটের প্রচার করবেন বলে জানিয়েছেন টালিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সম্প্রতি কলকাতার একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন ফেরদৌস।

যেখানে তিনি বলেছেন, “টালিউডে আমার অনেক বন্ধু রয়েছেন। ঋতুপর্ণা (ঋতুপর্ণা সেনগুপ্ত) আমার খুব ভালো বন্ধু। ও তো বলেছে- প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচারও করবে। কলকাতায় যে কাণ্ড ঘটিয়েছিলাম, সেটা আমি ওকে মনে করিয়ে দিই।”

২০১৯ সালে ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন; সে কথাই ঋতুপর্ণাকে স্মরণ করিয়ে দেন ফেরদৌস।

এ বিষয়ে ফেরদৌস বলেন, “ওই একটা ভুলের জন্য আমাকে প্রচুর ভুগতে হয়েছে। আমি এখনো ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করি। কারণ আমি তখন নিয়মকানুন জানতাম না। কলকাতায় দীর্ঘদিন কাজের ফলে আমি দুই বাংলারই কাছের মানুষ। যারা আমাকে নিয়ে গিয়েছিলেন, তারাও হয়তো আবেগের বশবর্তী হয়ে বিষয়টা খেয়াল করেননি। কলকাতা থেকে প্রায় দুবছর আমি দূরে ছিলাম। একাধিক সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল।”

২০০১ সালে ‘ওস্তাদ’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও ফেরদৌস। এরপর এই দুই তারকার বন্ধুত্ব সময়ের সঙ্গে সঙ্গে আরও মজবুত হয়েছে। ঢাকায় এলেই ফেরদৌসের কথা স্মরণ করেন ঋতুপর্ণা।

Link copied!