• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বঙ্গবাজারের আগুন নিয়ে তারকাদের প্রতিক্রিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৬:৪১ পিএম
বঙ্গবাজারের আগুন নিয়ে তারকাদের প্রতিক্রিয়া

রাজধানীর বঙ্গবাজারে মঙ্গলবার ঘটে গেছে ভয়াবহ অগ্নিকাণ্ড। এতে ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। ঈদের আগে অগণন স্বপ্ন ছাই হওয়া এমন ঘটনা নিয়ে দেশের শোবিজ তারকারাও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

অমিতাভ রেজা চৌধুরী 
চলচ্চিত্র পরিচালক

পরিচালক অমিতাভ রেজা চৌধুরী সংবাদ প্রকাশকে বলেন, “বঙ্গবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় শহর কর্তৃপক্ষের উদাসীনতাই প্রকাশ পেয়েছে।” তিনি বলেন, “বঙ্গবাজার ঢাকার নিম্নবিত্ত মানুষের পোশাক কেনাকাটার জন্য খুব পরিচিত একটি মার্কেট। এর আগেও এখানে আগুন লেগেছে। আজ দিনের শুরুতেই সেখানে আগুনের ঘটনা শুনে খুব খারাপ লেগেছে। ঈদের আগে কত মানুষের স্বপ্ন ছাই হলো! দুপুরে দেখলাম তখনও আগুন জ্বলছে। দুর্ঘটনা ঘটতে পারে। কিন্তু এরপর সংশ্লিষ্টদের কিছু কাজ থাকে। এখানে মনে হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে উদ্যোগের ঘাটতি আছে।”

এ নির্মাতা আরও বলেন, “আমাদের দেশে যে বিষয়টির খুব ঘাটতি আছে, তা হচ্ছে ক্ষতিপূরণ। আমার মনে হয়েছে গত কয়েক বছরে পোশাক খাতে এ বিষয়টি নিয়ে বেশ উন্নতি হয়েছে। এজন্য এখন পোশাক কারখানায় আগুনের ঘটনা আগের চেয়ে কম। দেশের অন্য সব ক্ষেত্রেও এই ক্ষতিপূরণ প্রয়োগ আমার মনে হয় পরিস্থিতি বদলে দেবে।”

অমিতাভ রেজা চৌধুরী বলেন, “চলচ্চিত্র নির্মাতার পরিচয়ের পাশাপাশি আমি এ শহরের একজন নাগরিকও। শহরের অনেক কিছুই নিয়েই আমার কথা বলার অধিকার আছে। এর ব্যবস্থাপনায় বড় ঘাটতি আছে বলে মনে হয়। মহাখালী রেলক্রসিংয়ের কথা বলতে পারি। এত ব্যস্ত একটি এলাকায় কীভাবে এমন ক্রসিং থাকে তা আমার বোধে আসে না। একইভাবে ঢাকার ইলেকট্রিক লাইনেও অনেক সমস্যা আছে। মোট কথা সমন্বয়ের ঘাটতি এ শহরের পদে পদে। আমরা নাগরিক হিসেবে সমস্যাগুলোর সমাধান চাই।”

চঞ্চল চৌধুরী
অভিনেতা

চঞ্চল চৌধুরী তার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে লিখেন, “আহারে বঙ্গবাজার…ছোট ছোট সাধ্য আর স্বপ্নের ফেরিওয়ালা… আগুনে ছারখার…”

স্ট্যাটাসের সঙ্গে এই অভিনেতা জ্বলন্ত বঙ্গবাজারের একটি ছবিও পোস্ট করেন।

মাসুমা রহমান নাবিলা
অভিনেত্রী

অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা ‘সংবাদ প্রকাশ’কে বলেন, “বিষয়টি ভালো লাগার মতো নয়। অগ্নিকাণ্ডের কিছু দৃশ্য আমি ফেসবুকে দেখেছি। ভীষণ ভয়াবহ আগুন! এর আগে বঙ্গবাজারে আগুন লেগেছে। গুলশানের ডিসিসি মার্কেটে আগুন লেগেছে। একেক সময় দেখছি একেক জায়গায় আগুন লাগছে। এখন আমাদের একটাই প্রশ্ন, এই আগুনের ঘটনাগুলো কবে থামবে?”

এ অভিনেত্রী আরও বলেন, “একটু সুনজর দিলেই এ ধরণের ঘটনা থামানো সম্ভব। ঈদের আগে অনেক মানুষের ক্ষতি হলো। তাই আমি চাই আগুনের ঘটনাগুলো বন্ধ হোক। শুধু চাই, যারা দায়িত্বে আছেন তারা যেন বিষয়টি সিরিয়াসলি নেন।”

Link copied!