• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

ফ্ল্যাট প্রতারণায় নুসরাতকে তলব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০১:১৩ পিএম
ফ্ল্যাট প্রতারণায় নুসরাতকে তলব
নুসরাত জাহান। ছবি: সংগৃহীত

টালিউড অভিনেত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে ২৪ কোটি রুপি প্রতারণার অভিযোগে তলব করেছে ভারতের তদন্তকারী সংস্থা ইডি। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) তাকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্রতারণায় করা মামলায় তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান সহ ওই সংস্থার ডিরেক্টর রাকেশ সিংহকেও তলব করেছে ইডি।

নুসরাতের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে জানা গেছে, গত ৩১ জুলাই বেশ কয়েকজন প্রবীণ নাগরিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডির) দপ্তরে হাজির হয়েছিলেন। সেখানেই নুসরাত জাহানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।  নুসরাতের বিরুদ্ধে অভিযোগ, ২০১৪ সালে তার সংস্থা ৪২৯ জনের কাছ থেকে পাঁচ লাখ ৫৫ হাজার রুপি করে নিয়েছিল তিন বছরের মধ্যে ফ্ল্যাট দেওয়ার নাম করে। যদিও প্রায় ৯ বছর কেটে যাওয়ার পর আজও ফ্ল্যাট পাওয়া যায়নি।

এদিকে নুসরাত ওই সংস্থার ‘অন্যতম ডিরেক্টর’ দাবি করে বিজেপি নেতা শঙ্কুদেব অভিযোগ করেছিলেন, বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন ভুক্তভোগীরা। কিন্তু এতে লাভ হয়নি। এমনকি নুসরাতের বিরুদ্ধে আদালতেও মামলা করা হয়েছিল।

তবে, কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নুসরাত বলেছিলেন, “মঙ্গলবার (১ আগস্ট)  গভীর রাতে বাড়ি ফেরায় কথা বলতে পারেননি। যে সংস্থার সঙ্গে যুক্ত ছিলাম, তাদের থেকেই  ১ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার ২৮৫ টাকার ঋণ নিয়েছিলাম। সেই টাকায় বাড়ি কিনেছি। ২০১৭ সালের ৬ মে সুদ-সহ ১ কোটি ৪০ লক্ষ ৭১ হাজার ৯৯৫ টাকা ফেরত দিয়েছি কোম্পানিকে। ব্যাংকের নথিও আমার কাছে আছে। ৩০০ শতাংশ চ্যালেঞ্জ করতে পারি, আমি দুর্নীতিতে যুক্ত নই। আমি এক পয়সা নিলেও এখানে আসতাম না।”  

Link copied!