• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বইমেলায় কনক চাঁপার নতুন বই আসছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৮:১৫ পিএম
বইমেলায় কনক চাঁপার নতুন বই আসছে
সংগীত শিল্পী কনক চাঁপা। ছবি: ফেসবুক থেকে

একুশে বইমেলায় আসছে জনপ্রিয় সংগীত শিল্পী কনক চাঁপার নতুন বই। শিল্পীর আত্মজীবনীমূলক গ্রন্থটির নাম ‘কাটাঘুড়ি ৩’। এটি প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনী থেকে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী নিজেই। তিনি তার ফেসবুকে আত্মজীবনীমূলক গ্রন্থ প্রকাশের কথা জানিয়ে একটি পোস্ট দেন।

এতে তিনি লেখেন, প্রিয় বন্ধুরা, আসসালামু আলাইকুম। চার বছর পরে এবারের প্রাণের বইমেলায় আমার ধারাবাহিক আত্মজীবনীমূলক বই ‘কাটাঘুড়ি ৩’ প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনী থেকে। বইটি অনন্যার স্টল (৩২ নম্বর স্টল) এ পাওয়া যাচ্ছে। আমি ইনশাআল্লাহ আগামী ৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে অনন্যার স্টলে থাকব।

কনকচাঁপা আরও লেখেন, এখানে আমার আগের বই ‘স্থবির যাযাবর’, ‘কাটাঘুড়ি, কাটাঘুড়ি ২’ও পাওয়া যাবে। আশা করি আপনাদের বইটি ভালো লাগবে।
বই প্রকাশের জন্য আমি অনন্যার কর্ণধার মনিরুল হক ভাইয়ের কাছে কৃতজ্ঞ।

অনন্যার প্রকাশক মনিরুল হকও কনকচাঁপার বইটি প্রকাশের কথা জানিয়েছেন। ২০১০ সালে শিল্পী কনকচাঁপার প্রথম বইপ্রকাশ পায়। এর নাম ছিল, ‘স্থবির যাযাবর’। এরপর ‘মুখোমুখি যোদ্ধা’ ও ‘মেঘের ডানায় চড়ে’ শিরোনামের আরও দুটি বই প্রকাশিত হয়।

কনকচাঁপা চলচ্চিত্রের পাশাপাশি আধুনিক গান, নজরুল সংগীত, লোকগীতিসহ প্রায় সব ধরনের গান পরিবেশনে সমান পারদর্শী। তবে চলচ্চিত্রের গানের মাধ্যমে তিনি তুমুল জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা গায়িকা হিসেবে তিনবার পুরস্কৃত হয়েছেন।

 

Link copied!