• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

আলোচনায় মুখরিত ‘মায়ার জঞ্জাল’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৮:৫১ পিএম
আলোচনায় মুখরিত ‘মায়ার জঞ্জাল’

বাংলাদেশ ও কলকাতায় একসঙ্গে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘মায়ার জঞ্জাল’। এরই মধ্যে সিনেমাটি নিয়ে ব্যাপক সাড়া পড়েছে দুই বাংলায়। দর্শকদের মধ্যে এই চলচ্চিত্র নিয়ে আগ্রহের কমতি নেই। সব মিলিয়ে বছরের অন্যতম আলোচিত সিনেমার তালিকায় এটি জায়গা করে নেবে বলে আশা করা হচ্ছে।

আগামী ২৪ ফেব্রুয়ারি একযোগে দুই বাংলায় প্রচারিত হবে সিনেমাটি। ‘ফড়িং’ খ্যাত ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘মায়ার জঞ্জাল’ সিনেমাটি। ১৯ বছর পর তার মাধ্যমে আবারও বড় পর্দায় হাজির হচ্ছেন অভিনেত্রী অপি করিম। তার বিপরীতে আছেন ওপার বাংলার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

সম্প্রতি ঢাকার সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির বিশেষ প্রদর্শনীতে অংশ নিতে ঢাকায় এসেছিলেন ঋত্বিক চক্রবর্তী। অতিথি তালিকায় ছিলেন দেশের বিভিন্ন অঙ্গনের তারকারা। দুর্দান্ত অভিনয়, চমৎকার গল্প ও নির্মাণ নিয়ে প্রশংসা করেছেন তারা।

প্রযোজক জসীম আহমেদ জানিয়েছেন, আজ (২২ ফেব্রুয়ারি) কলকাতার নন্দনে সিনেমাটির আরেকটি বিশেষ প্রদর্শনীতে ছিলেন তিনি। সেখানে প্রেস মিটে অংশ নিয়েছেন সিনেমাটির অভিনয়শিল্পী সোহেল মণ্ডল, ঋত্বিক চক্রবর্তী, ব্রাত্য বসু, চান্দ্রেয়ী ঘোষ, কমলিকা ব্যানার্জি এবং পরিচালক ইন্দ্রনীল রায়চৌধুরী।

প্রযোজনা প্রতিষ্ঠান ভিউজ অ্যান্ড ভিশনস জানিয়েছে, ২৪ ফেব্রুয়ারি থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার সিনেমা হলগুলোতে উপভোগ করা যাবে ‘মায়ার জঞ্জাল’ সিনেমাটি। ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, কেরানীগঞ্জের লায়নস, নারায়ণগঞ্জের সিনেস্কোপ, চট্টগ্রামের সুগন্ধা ও সিলভার স্ক্রিন, সাভারের সেনা অডিটোরিয়াম, বগুড়ার মধুবন, রংপুরের শাপলা, ময়মনসিংহের ছায়াবাণী, খুলনার লিবার্টি এবং শঙ্খ সিনেমা হলে এর প্রদর্শনী চলবে।

ইন্দ্রনীল রায়চৌধুরী ও ঋত্বিক চক্রবর্তীর সম্মিলন এবং দারুণ গল্প ও চরিত্রের জন্য ‘মায়ার জঞ্জাল’ দিয়ে চলচ্চিত্রে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন অপি করিম। এতে তার চরিত্রের নাম সোমা। স্বামী ও একমাত্র সন্তানকে নিয়ে মেয়েটির সংসার। স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে একটি বাসায় কেয়ারটেকারের চাকরি নেয় সে।

সোমার স্বামী চাঁদু চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। গণেশ বাবু চরিত্রে ব্রাত্য বসু, বিউটির ভূমিকায় চান্দ্রেয়ী ঘোষ এবং সত্য চরিত্রে আছেন সোহেল মণ্ডল। এছাড়াও দেখা যাবে কলকাতার পরাণ বন্দ্যোপাধ্যায়, ওয়াহিদা মল্লিক জলি, শাঁওলি চট্টোপাধ্যায়, দীপক হালদার, জয়দীপ মুখার্জি, অমিত সাহা ও কমলিকা ব্যানার্জিকে। এর শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়।

Link copied!