• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

স্ট্রোক হয়েছে মিঠুন চক্রবর্তীর, জানাল হাসপাতাল কর্তৃপক্ষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ১২:১৫ পিএম
স্ট্রোক হয়েছে মিঠুন চক্রবর্তীর, জানাল হাসপাতাল কর্তৃপক্ষ
মিঠুন চক্রবর্তী। ছবি: সংগৃহীত

কিংবদন্তি অভিনেতা মিঠুন চক্রবর্তীর অসুস্থতা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। অবশেষ হাসপাতাল কর্তৃপক্ষ বুলেটিনে জানাল, স্ট্রোক করেছিলেন এই অভিনেতা। শুটিংয়ে হঠাৎ অসুস্থ হয়ে শনিবার(১০ ফেব্রুয়ারি) হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

এর আগে গতকালই আনন্দবাজার পত্রিকা এমন ইঙ্গিত দিয়ে সংবাদ প্রকাশ করে। কিন্তু মিঠুনের স্ট্রোক আর বুকে ব্যথার অসুস্থতার খবরকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দিয়েছিলেন শিল্পীর পুত্রবধূ মাদলসা শর্মা।

জানা যায়, শনিবার কলকাতাতে ‍‍`শাস্ত্রী’ সিনেমায় মিঠুন শুটিং করছিলেন, সকাল ১০টার দিকে অসুস্থবোধ করেন তিনি।

এরপর দ্রুত তাকে শহরের বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অভিনেতার ‍‍`এমআরআই‍‍`  করেন চিকিৎসকরা।

পরীক্ষায় দেখা গেছে, মিঠুনের ইস্কিমিক স্ট্রোক হয়েছে। অর্থাৎ মস্তিষ্কের রক্তবাহিকায় ব্লকেজের কারণে মস্তিষ্কের কিছু অংশে রক্ত সরবরাহ বিঘ্নিত হচ্ছিল। হাসপাতালে সেই ব্লকেজ গলিয়ে দেওয়ার ওষুধ দেওয়া হয়েছে।

পাশাপাশি গতকাল রাতে প্রকাশিত হাসপাতালের বুলেটিনে লেখা, শারীরিক দুর্বলতা নিয়ে ভর্তি হলে মিঠুনের প্রয়োজনীয় ল্যাবরেটরি, রেডিওলোজি ও এমআরআই টেস্ট করা হয়। টেস্টের রিপোর্টে ব্রেনের স্ট্রোক ধরা পড়ে। বর্তমানে তিনি সুস্থ আছেন। তবে ডাক্তারের তত্ত্বাবধানে রয়েছেন। তার ডায়েটে রাখা হয়েছে নরম খাবার।

পথিকৃৎ বসু পরিচালিত ‘শাস্ত্রী’ সিনেমার প্রেক্ষাপট জ্যোতিষশাস্ত্রের ওপর। এই সিনেমার মূল চরিত্রে মিঠুনের সঙ্গে আছেন অভিনেত্রী দেবশ্রী রায়। এই সিনেমার মধ্য দিয়ে প্রায় ১৬ বছর পর মিঠুন-দেবশ্রীর জুটি বেঁধে পর্দায় আসার কথা রয়েছে। সিনেমাটি প্রযোজনা করছেন অভিনেতা সোহম চক্রবর্তী।

Link copied!