• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সাইবার বুলিংয়ের শিকার হয়ে ডিবি কার্যালয়ে এসেছি : তানজিন তিশা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ১০:৪৮ পিএম
সাইবার বুলিংয়ের শিকার হয়ে ডিবি কার্যালয়ে এসেছি : তানজিন তিশা
ছবি : সংবাদ প্রকাশ

সাইবার বুলিংয়ের শিকার হয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে গিয়ে অভিযোগ জমা দিয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয় থেকে বেরিয়ে তিনি এ কথা জানান। এর আগে বিকেল সোয়া ৪টার দিকে ডিবি কার্যালয়ে যান এ অভিনেত্রী।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, একটি বেসরকারি টেলিভিশনের তামিম নামের একজন সাংবাদিক একটি অডিও রেকর্ডটি ফাঁস করেছে। এই সাংবাদিক কয়েকদিন আগে তাকে এমন কিছু টেক্সট করেছেন যা সাংবাদিকতার নীতিবিরোধী। এ জন্যই ওই সাংবাদিককে ‘উড়িয়ে দেওয়ার’ হুমকি দিয়েছিলেন তিনি।

তিশা বলেন, “আমি যখন হাসপাতাল থেকে বাসায় ফিরে আসি, তখন তামিম নামের ওই সাংবাদিক আমাকে এমন এক টেক্সট করেন যা মুখেও আনতে পারছি না। এরপর আমি খুব রেগে যাই। তাকে কল দিই।”

এই অভিনেত্রীর বলেন, “সাংবাদিকদের ‘উড়িয়ে দেওয়ার’ মতো আমি কিছু বলিনি। আমি শুধু ওই একজন সাংবাদিককে উদ্দেশ্য করেই বলেছি। কারণ আমি মনে করি, সে সাংবাদিক নন। একজন সাংবাদিক কখনো এভাবে কাউকে টেক্সট পাঠাতে পারেন না।”

ডিবি কার্যালয়ে যাওয়া প্রসঙ্গে তিশা বলেন, “ডিবি কার্যালয় একটা আস্থার জায়গা। আমরা যারা সাইবার বুলিংয়ের শিকার হই, বিশেষ করে তারকারা এখানে আসে। হারুন স্যারের সাহায্য নেয়। আমিও ব্যতিক্রম নই। আমিও একজন তারকা। আমি বিগত দিনগুলোতে সাইবার বুলিংয়ের শিকার হচ্ছি। হ্যারেজমেন্টের শিকার হচ্ছি। ফলে আমার মনে হয়েছে, হারুন স্যারের কাছে আসলে তাদের একটা সাহায্য পাব। সেজন্যই এখানে আসা।”

এদিকে সাংবাদিককে হুমকি দেওয়ার ঘটনার পরে ক্ষমা চেয়ে ফেসবুকে দেওয়া পোস্ট ডিলিট করার কারণ সম্পর্কে তিশা বলেন, “আমি যেটা নিয়ে লিখেছিলাম সেটা নিয়েও অনেক বুলিং হচ্ছিল। তখন আমার কাছে মনে হয়েছে এই একটা স্ট্যাটাস এলে যথেষ্ট না।”

এর আগে গত ১৬ নভেম্বর অভিনেত্রী তানজিন তিশা আত্মহত্যার চেষ্টা করেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। তিনি ঢাকা মেডিকেল ও স্কয়ার হাসপাতালেও চিকিৎসা নেন বলে জানা যায়।

তবে হাসপাতাল থেকে ফিরে তানজিন তিশা ফেসবুক লাইভে এসে জানান, তিনি আত্মহত্যার চেষ্টা করেননি। তার ফুড পয়জনিং সমস্যা হয়েছিল। ভুলে ঘুমের ওষুধ সেবন করেছিলেন।

Link copied!