• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘ডন ৩’ থেকে সরে গেলেন শাহরুখ! নতুন ডন কে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৩:৩৯ পিএম
‘ডন ৩’ থেকে সরে গেলেন শাহরুখ! নতুন ডন কে?

বলিউড বাদশা শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির চলচ্চিত্র ‘ডন ৩’-এর নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে শিগগিরই। নির্মাতা রিতেশ সিধওয়ানি বিষয়টি নিশ্চিত করেছিলেন। এ সময় নির্মাতা আশ্বস্ত করেছিলেন সিনেমার স্ক্রিপ্টটি সম্পূর্ণ করার পর্যায়ে রয়েছেন ফারহান আখতার। ১২ বছর পর ‘ডন’ নিয়ে আপটেড পেয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন শাহরুখ ভক্তরা। তবে এরই মাঝে দুঃসংবাদ এলো শাহরুখ ভক্তদের জন্য। বলিউড বাদশার আইকনিক এই চলচ্চিত্রটির তৃতীয় কিস্তিতে থাকছেন না তিনি।

জানা গেছে, ‘ডন ৩’-র চিত্রনাট্যের কাজ সারছেন ফারহান আখতার। প্রায় শেষের দিকে সিনেমাটির স্ক্রিপ্ট। খুব শিগগিরই পর্দায় ফিরবে ‘ডন’। দুই দিন আগেই এ কথা জানিয়েছেন ফারহানের প্রযোজনা সংস্থা এক্সেল এন্টারটেনমেন্টের পার্টনার রীতেশ সিধওয়ানি। লম্বা সময় পর কিং খান আর প্রিয়াঙ্কা চোপড়াকে একসঙ্গে পর্দায় দেখা যাবে কিনা সেই নিয়েও শুরু হয় জল্পনা-কল্পনা। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, তৃতীয়বার ডনের জুতায় পা গলাতে রাজি নন শাহরুখ খান। তাই এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাদশা। শাহরুখের এমন সিদ্ধান্ত ভক্তদের হতাশার কারণ হতে পারে বলে ধারনা করছেন সংশ্লিষ্টরা।

বিভিন্ন গণমাধ্যমসূত্রে জানা গেছে, এই মুহূর্তে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজির সিনেমার কাজে হাত দিতে না শাহরুখ। তিনি মনে করছেন, এই মুহূর্তে যে ধরণের সিনেমা তিনি করতে চাইছেন তার সঙ্গে খাপ খাচ্ছে না ‘ডন ৩’-এর চিত্রনাট্য। ‘ডন ৩’ ভাবনা একটা ‘চমকপ্রদ ভাবনার বাইরে আর কিছুই নয়। শুরুতে জানা গিয়েছিল অমিতাভ, শাহরুখ এবং নতুন প্রজন্মের কোনো অভিনেতাকে নিয়ে ‘ডন ৩’-এর চিত্রনাট্য সাজাচ্ছেন ফারহান। শাহরুখ প্রস্তাব ফেরানোয় ধাক্কা খাবে ফারহানের পরিকল্পনা। ইতিমধ্যেই শাহরুখের পরিবর্তে নতুন ডনের খোঁজ শুরু করেছে এক্সেল এন্টারটেনমেন্ট। শোনা যাচ্ছে, বলিউডের প্রথম শ্রেণির তারকাদের সঙ্গে আলোচনাও সেরেছেন ফারহান-রিতেশরা।

এদিকে অনেকে মনে করছেন হৃতিক রোশন বা রণবীর সিংকে শাহরুখের পরিবর্তে দারুণ মানাবে। দুজনেই এক্সেল এন্টারটেনমেন্টের ঘরের ছেলে। তাই নতুন ডন হওয়ার দৌড়ে এরা দুজনেই এগিয়ে রয়েছেন বলে ধারণা সকলের।

প্রসঙ্গত ২০০৬ সালে শাহরুখ খানকে নিয়ে প্রথম বার ‘ডন’ ছবিটি বানান ফারহান আখতার। অমিতাভ বচ্চন অভিনীত ‘ডন’-এর কাহিনীর আদলে তৈরি হলেও এই ছবিটি তার নিজস্ব অস্তিত্ব তৈরি করে নিয়েছিল। এতটাই জনপ্রিয় হয় ফারহানের সেই ছবি যে ২০১১ সালে সেই ছবির দ্বিতীয় পর্ব বানিয়ে ফেলেন তিনি। ৫ বছরের মধ্যেই দ্বিতীয় পর্ব তৈরি করে ফেললেও তার পরে ১২ বছর কেটে গিয়েছে। কিন্তু আজও ‘ডন ৩’ নিয়ে হাজির হননি ফারহান।

Link copied!